শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

শেখ হাসিনার নেতৃত্বে দেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে: নৌপ্রতিমন্ত্রী

প্রকাশিত : সেপ্টেম্বর ২৮, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা আনন্দ ও গর্বের সঙ্গে বলতে পারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ‍্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। দারিদ্র্য দূর হয়েছে। আমাদের আরো এগিয়ে যেতে হবে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজকের জন্মদিন আমাদের সবার জন্য অত্যন্ত আনন্দ ও উৎসবের দিন। কারণ আমরা বঙ্গবন্ধুর হত‍্যাকারীদের বিচার করেছি। রায় কার্যকর হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচারের রায় বাস্তবায়ন করেছি। এ বিচার কার্যক্রম এখনো চলমান।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, বহুবার মৃত‍্যুর মুখোমুখি হয়েছেন তিনি। কিন্তু বাংলার মানুষের অধিকার আদায়ে আপস করেননি। তার দেশপ্রেম ও মানুষের প্রতি যে ভালোবাসা তা থেকে শিক্ষা নিয়ে সবাইকে দেশ গঠনে কাজ করতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ফাল্গুনী হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ‍্যে বক্তব‍্য দেন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, চিত্রনায়ক ওমর সানী ও সংগঠনের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং তার সুস্বাস্থ‍্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত শেষে একটি বর্ণাঢ‍্য শোভাযাত্রা বের হয়।