মঙ্গলবার | ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সকলের মতামত ও পরামর্শের ভিত্তিতে পৌরবাসীর প্রত্যাশিত বাজেট প্রনয়ন করতে চাই-মেয়র সেলিম

প্রকাশিত : জুন ৬, ২০২১




জার্নাল প্রতিবেদক ॥ সকলের মতামত ও পরামর্শের ভিত্তিতে নতুন অর্থবছরের জন্য একটি বাস্তবধর্মী বাজেট প্রনয়ণ করতে চাই। যে বাজেটে হবিগঞ্জ পৌরবাসীর আশা-আকাঙ্খার প্রতিফলণ ঘটবে।- শিক্ষাবিদ, সাবেক জনপ্রতিনিধি ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সাথে প্রাক বাজেট মতবিনিময় সভায় এসব কথা বলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম।

রবিবার বেলা সাড়ে ১১ টায় পৌরসভার সভাকক্ষে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে মেয়র আরো বলেন, ‘প্রাকবাজেট মতবিনিময় সভায় মূল্যবান মতামত ও পরামর্শের ভিত্তিতে গুরুত্ব বিবেচনা করেবাজেটে বরাদ্দ রাখা হবে।’

মেয়র বলেন, বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়নে যথাযথ ডাম্পিং স্পট বাস্তবায়ন পৌরবাসী দীর্ঘদিনে প্রত্যাশা। সেই প্রত্যাশা পূরণে সর্বাত্মক প্রচেষ্টা থাকবে।’ এছাড়াও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, পুরাতন খোয়াই নদীর সৌন্দ্যর্যবর্ধনে পৌরসভার ভূমিকা পালন করা, গোপীনাথপুর পুকুরসহ পৌরসভার ডোবা ও পুকুরসমূহের সীমানা নির্ধারন করে তার যথাযথ ব্যবহার নিশ্চিত করা, পৌরসভার জন্য আয়বর্ধক প্রকল্প গ্রহন করে নাগরিক সেবার মান উন্নত করা, মশক নিধন, সড়কবাতি ও পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা ও অবকাঠামো উন্নয়নে পৌরসভার স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরন ইত্যাদি বিষয়ে পৌরসভা কার্যকরী ভূমিকা পালন করবে বলে তিনি সকলকে আশ্বস্থ করেন।মতবিনিময় সভায় বক্তারা নতুন বাজেটে সাংস্কৃতিক, ক্রীড়া, মুক্তিযোদ্ধা সংবর্ধনা, হজ্ব প্রশিক্ষণ, ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, রবীন্দ্র-নজরুল জয়ন্তী পালন ইত্যাদি ব্যাপারে বাজেটে বরাদ্দ রাখারও পরামর্শ দেন। এ ব্যাপারে বাজেটে গুরুত্ব দেয়া হবে বলে মেয়র আতাউর রহমান সেলিম উপস্থিত সকলকে আশ্বস্থ করেন।

সভায় কাউন্সিলরদের মাঝে উপস্থিত ছিলেন মোঃ জাহির উদ্দিন, পান্না কুমার শীল, মোহাম্মদ জুনায়েদ মিয়া, টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, মোঃ শফিকুর রহমান সিতু, প্রিয়াংকা সরকার ও শেখ সুমা জামান।

অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন প্রফেসার ইকরামুল ওয়াদুদ, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোঃ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ, হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ বিশ্বাস, জীবন সংকেত নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, আইনজীবী হুমায়ূন কবির সৈকত, হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়, সাংস্কৃতিক কর্মী সৌরভ বিকাশ দেব, বাংলা টিভি প্রতিনিধি মোতাকাব্বির হোসেন, ইউজিপ-৩ প্রতিনিধি মোঃ লালন শেখ, ব্রাহ্মনডোরা চেয়ারম্যান জজ মিয়া প্রমুখ।