বুধবার | ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সমাজে নানান অসঙ্গতি দূর করতে ইমামদের ভূমিকা গুরুত্বপূর্ণ: আব্দুল মজিদ খান এমপি

প্রকাশিত : জুন ২৩, ২০২১




বানিয়াচং প্রতিনিধি ॥ হবিগঞ্জ-২ আসনের এমপি ও বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, পবিত্র কোরআন এবং হাদীস জানার অধিকার সবাই রাখেন। পবিত্র কোরআন প্রথমেই পড়া দিয়ে শুরু করা হয়েছে। এতেই প্রমান হয় আমাদেরকে যার যার অবস্থান থেকে জানতে হবে। অর্জন করতে হবে জ্ঞান। যুগে যুগে নবী এবং নায়েবে নবীদের মাধ্যমেই ইসলাম প্রচার করা হয়েছে। কেউ যদি মনে করেন আমি অনেক কিছু জেনে গেছি তাহলে তিনি ভুলের মধ্যে আছেন।

বুধবার দুপুর ১২টায় বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম ও শ্রেষ্ঠ খামারি ইমাম বাঁছাই, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ, ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের ওরিয়েন্টেশন এবং প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সম্মেলন- ২০২১ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সমাজের নানান অসঙ্গতি দূর করতে সম্মানীত ইমাম সাহেবগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আপনারা ইমাম মানে নেতা। আপনাকে অনেকে ফলো করবে। কাজেই মসজিদের খুৎবায় সমাজ বিনির্মাণে ভূমিকা রাখুন। মনে রাখতে হবে যতক্ষণ পবিত্র কোরআনের আইন বাস্তবায়ন না হচ্ছে ততক্ষণ আপনাকে দেশের প্রচলিত আইন মানতে হবে।

হবিগঞ্জের ই’ফার উপ-পরিচালক ও বিশিষ্ট লেখক মাওলানা শাহ্ মোহাম্মদ নজরুল ইসলাম এর সভাপতিত্বে ও বানিয়াচং উপজেলা ফিল্ড সুপার ভাইজার মাওলানা সুলায়মান এর সঞ্চালণায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, মাওলানা আব্দাল হোসেন খান ও বিশিষ্ট লেখক ও গবেষক উপাধ্যক্ষ কাজী মুফতি আতাউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন, সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, সাংবাদিক ইয়াছিন আরাফাত মিল্টন, এনটিভি প্রতিনিধি আক্তার হোসেন আলহাদী, উপজেলা মডেল কেয়ারটেকার কয়েছ মাহদী, সহকারি কেয়ারটেকার মাওলানা বাহাউদ্দিন ও মাওলানা আব্দুল মালিক প্রমুখ। পরে প্রধান অতিথিও বিশেষ অতিথিবৃন্দ ইসলামিক ফাউন্ডেশন এর বঙ্গানুবাদ কোরআন শরীফ প্রদান করা হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোজাম্মিল হোসেন। সম্মেলনে উপজেলার প্রায় দেড় শতাধিক ইমাম ও মুয়াজ্জিন উপস্থিত ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর