মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সরকারবিরোধী আন্দোলনের আহ্বান বিএনপির

প্রকাশিত : সেপ্টেম্বর ৭, ২০২১




জার্নাল ডেস্ক ॥ বিএনপির জ্যেষ্ঠ নেতা খন্দকার মোশাররফ হোসেন বিরোধী রাজনৈতিক দলগুলোকে ৯০ দশকের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বর্তমান সরকারের বিরুদ্ধে একযোগে আন্দোলন শুরু করার বিষয়ে ঐক্যমতে পৌঁছানোর আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘আমাদের প্রধান কাজ এখন গণতন্ত্র পুনরুদ্ধার করা, কিন্তু শেখ হাসিনার সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন এটা সম্ভব হবে না। সুতরাং, গণতন্ত্র এবং জনগণের অধিকার পুনরুদ্ধার করতে আমাদের অবশ্যই এই স্বৈরাচারী শাসন ব্যবস্থাকে উৎখাত করতে হবে।’

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বিরোধী রাজনৈতিক দলগুলোর ভিন্ন মত ও মতাদর্শ আছে।’ কিন্তু তিনি মনে করেন, আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করার ক্ষেত্রে তাদের মতভেদ নেই। কারণ জনগণ তা থেকে মুক্তি পেতে চায়। সুতরাং, আসুন আমরা একটি ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম গঠন করি অথবা এই সরকারের পতন নিশ্চিত করে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য একযোগে আন্দোলন শুরু করি। এটা এখন সময়ের দাবি। আমাদের অতীতেও এমন আন্দোলন করার ইতিহাস রয়েছে (এইচএম এরশাদের বিরুদ্ধে)।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ বলেন, ‘বিরোধী রাজনৈতিক দলগুলোর এখন একটিই লক্ষ্য থাকা উচিত- বর্তমান ‘স্বৈরাচারী’ সরকারের হাত থেকে মানুষকে মুক্ত করা। আমরা কি এই ইস্যুতে ঐক্যমতে পৌঁছাতে পারি না? জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।’

তিনি অভিযোগ করেন, ক্ষমতাসীন দল মুক্তিযুদ্ধের ইতিহাসকে ‘নির্মমভাবে বিকৃত’ করছে এবং জনগণকে বিভ্রান্ত করতে এবং সত্যকে চাপা দেয়ার জন্য বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভূমিকা এবং তার কবর ও মৃতদেহ নিয়ে ‘মিথ্যা’ মন্তব্য করছে।

‘আমরা বিশ্বাস করি যে দেশে প্রকৃত গণতান্ত্রিক চর্চা থাকলে কোন সরকার, দল এবং ব্যক্তি এইভাবে ইতিহাস বিকৃত করতে পারে না’, বিএনপি নেতা বলেন।

অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ঐতিহাসিক সত্যকে দমন করার যে কোনো প্রচেষ্টা ব্যর্থ হবে। ক্ষমতাসীন দলের নেতারা জিয়াউর রহমানকে কেন্দ্র করে একটি বিতর্ক সৃষ্টির চেষ্টা করছেন, যাতে দেশের বাস্তব সমস্যা থেকে মানুষের দৃষ্টি অন্য দিকে সরিয়ে নেয়া যায়।

আজকের সর্বশেষ সব খবর