সোমবার | ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সরকারের কাছে শিক্ষার উন্নয়নের প্রাধান্য বেশি ॥ এমপি আবু জাহির

প্রকাশিত : জানুয়ারি ১, ২০২১




জার্নাল প্রতিবেদক ॥ বছরের প্রথম দিনে হবিগঞ্জ জেলায় প্রাথমিক পর্যায়ের ৪ লাখ ২২ হাজার ২০৭ জন শিক্ষার্থীকে নতুন বই দেয়া হয়েছে। শুক্রবার সকাল ১১ টায় জেলা শহরের রাজনগর কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

বই বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন, করোনা মহামারির মধ্যেও বর্তমান সরকারের প্রচেষ্টায় শিক্ষার্থীদের পড়াশোনায় যাতে ব্যাঘাত না ঘটে সেই কথা চিন্তা করে নতুন বই বছরের প্রথম দিনই বিতরণ করা হয়েছে। সরকারের কাছে শিক্ষার উন্নয়নের প্রাধান্য বেশি। এ সময় তিনি চলমান শীতের মৌসুমে কোমলমতি শিক্ষার্থীদেরকে সতর্ক থাকার অনুরোধ এবং অভিভাবকরা যেন বাড়িতে তাদের সন্তানদের নিয়মিত লেখাপড়ায় অংশগ্রহণ নিশ্চিত করেন; সেদিকে গুরুত্বারোপ করেছেন।

পরে সংসদ সদস্য শহর ও শহরতলীর আরও কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। তখন হবিগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাহিমুল ইসলাম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এ বছর হবিগঞ্জের ২ হাজার ৪২০টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে বই দেয়া হচ্ছে। এর মাঝে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ১ হাজার ৫২টি এবং বাকীগুলো বেসরকারি।

আজকের সর্বশেষ সব খবর