সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই: জাহাঙ্গীর কবির নানক

প্রকাশিত : জুন ৪, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় হবিগঞ্জবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উপহার এবং এগুলো বাস্তবায়ন করার কারণে এমপি আবু জাহির হবিগঞ্জবাসীর হৃদয়ে অমর হয়ে থাকবেন বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তিনি গতকাল হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই। ’৭৫ এর হাতিয়ার গর্জে ওঠার স্বপ্ন দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা যে হত্যার হুমকি দিয়েছেন এর জন্য ক্ষমা না চাইলে দেশের জনগণ তাদেরকে প্রতিহত করবে। বিএনপি নেতাদের মুখে মানবতার কথা মানায় না। জিয়াউর রহমান ’৭৫ সনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকারীদের পৃষ্টপোষকতা এবং রাষ্ট্রীয়ভাবে খুনীদেরকে পুরস্কৃত করে মানবতাকে হত্যা করেছিলেন। সে সময় মুক্তিযুদ্ধের চেতনাকেও হত্যা করা হয়েছিল।

তিনি বলেন, আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই জনগণের অধিকার আদায়ে সংগ্রাম করেছে। এখন আওয়ামী লীগের হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিদেশি বন্ধুরা বাংলাদেশের উন্নয়ন দেখে অবাক হয়েছেন। তারা এর রহস্য জানতে চাইলে আমরা বলি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের ম্যাজিক। হানিফ আরও বলেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি যদি তত্ত্বাবধায়ক সরকার চায় তাহলে তাদেরকে উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করতে হবে।

সম্মেলনের উদ্বোধন করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি এবং প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী।
এতে বিশেষ অতিথির বক্তব্য রেখেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সদস্য ডা. মুশফিক হুসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন, সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম।

কাউন্সিল অধিবেশনে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের আগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির নাম ঘোষণা করেন এমপি আবু জাহির। পরে জেলা আওয়ামী লীগ আংশিক কমিটি অনুমোদন দিয়ে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সদর উপজেলা আওয়ামী লীগকে নির্দেশনা দিয়েছে।

নতুন কমিটিতে তেঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এমএ মোতালিবকে সভাপতি ও মোঃ আব্দুর রহমানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির অন্যান্য নেতারা হলেনÑ সহ সভাপতি আলহাজ¦ সফর আলী, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আউয়াল তালুকদার, মোঃ আব্দুল মোছাব্বির তালুকদার, মোঃ আব্দুল মালেক ইদু, ডাঃ সৈয়দ এসএম আবরার জাবের, মোঃ নূরুল হক তালুকদার, আলহাজ¦ মোঃ নূরুল হক, মোঃ জবেদ আলী মাস্টার, মোঃ রফিক আলী (সাবেক মেম্বার), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মুকিত, মোঃ নূরুজ্জামান চৌধুরী ও সাবেক চেয়ারম্যান মোঃ ফরহাদ আহমেদ আব্বাস সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান ইউপি চেয়ারম্যান মোঃ বদরুল করিম দুলাল, সৈয়দ মঈনুল হক আরিফ, মাহবুবুর রহমান হিরো, এডভোকেট ইমরান হোসেন রুবেল এবং সৈয়দ আহমদ আলী শামীম।

প্রচার সম্পাদক মোঃ আব্দুন নূর জাহির (মেম্বার), দপ্তর সম্পাদক মোঃ আউলাদ হোসেন পাবেল, কৃষি বিষয়ক সম্পাদক আহাম্মদ আলী (সাবেক মেম্বার), অর্থ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী চিশতি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল মতিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল আউয়াল তালুকদার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ মকছুদ আলী জয়ধর, ধর্ম বিষয়ক সম্পাদ মৌলানা মোঃ ফখরুল ইসলাম নজরুল।

 

আজকের সর্বশেষ সব খবর