শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সাংবাদিকদের দায়িত্ব হচ্ছে নৈতিকতা ধরে রাখা: এমপি আব্দুল মজিদ খান

প্রকাশিত : মে ৩০, ২০২১




বানিয়াচং প্রতিনিধি : বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ। সমাজের ঘটে যাওয়া বিষয় হুবহু তুলে ধরলে জাতি অনেক উপকৃত হয়। তাই সংবাদকর্মীকে নৈতিকতার সাথে সাংবাদিকতা করতে হবে। কারণ সংবাদপত্রের কাছে সমাজের প্রত্যাশা অনেক বেশি।

রোববার (৩০ মে) সন্ধ্যা ৭টায় হবিগঞ্জস্থ বাসভবনে বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সৌজন্যে সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সাংবাদিকতা পেশা হচ্ছে অত্যন্ত সম্মানের। আপনি যে কোন পেশায় যান সেটা আপনার ইচ্ছা। যখন যে পেশায় যাবেন তখন নৈতিক দায়িত্ব হচ্ছে সেটার মর্যাদা ধরে রাখা। এ ক্ষেত্রে বানিয়াচং মডেল প্রেসক্লাবের কাছে জনমানুষের প্রত্যাশা হলো সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার চর্চা করা।

এসময় উপস্থিত ছিলেন বানিয়াচং মডেল প্রেসক্লাবের উপদেষ্টা গোলাম কিবরিয়া লিলু, মোত্তাকিন বিশ্বাস ও শেখ শাহনেওয়াজ ফুল মিয়া, সভাপতি সর্দার আজিমুল হক স্বপন, সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন, সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, কোষাধ্যক্ষ আব্দাল মিয়া, প্রচার সম্পাদক ইমদাদুল হক মাসুম, দপ্তর সম্পাদক তানজিল হাসান সাগর, কার্যনির্বাহী কমিটির সদস্য রায়হান উদ্দিন সুমন, শেখ সফিকুল ইসলাম সফিক, আব্দুুল মালেক, শাহরিয়ার বিলাস প্রমুখ।