মঙ্গলবার | ৫ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

সাংবাদিক পীর হাবিবুর রহমানের মৃত্যুতে লণ্ডন বাংলা প্রেসক্লাবের শোক

প্রকাশিত : ফেব্রুয়ারি ৫, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট, বাংলাদেশ প্রতিদিন-এর নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের মৃত্যুতে লণ্ডন বাংলা প্রেসক্লাব গভীর শোক প্রকাশ করেছে। ক্লাব সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ ও কোষাধ্যক্ষ সালেহ আহমেদ এক শোকবার্তায় পীর হাবিবুর রহমানের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক পীর হাবিবুর রহমান পেশাদার সাংবাদিক হিসাবে ৯০ দশকের মাঝামাঝি সময় থেকে বিভিন্ন সময় সরকারি ও ব্যক্তিগতভাবে যুক্তরাজ্যে সফর করেছেন। এই সময়ে যুক্তরাজ্যে কর্মরত সাংবাদিক সমাজের সাথে তাঁর গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। তিনি যখনই যুক্তরাজ্যে এসেছেন সব সময় এখানকার কর্মরত সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়ে মিলিত হয়েছেন। মরহুম পীর হাবিবুর রহমান যুক্তরাজ্যের সাংবাদিক পরিবারের একজন হিসেবেই বিবেচিত হতেন। সাংবাদিকতায় তাঁর অবদান যুগ যুগ স্মরণীয় হয়ে থাকবে। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি মরহুমের পরিবার ও স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তি দানের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা জানাই।

উল্লেখ্য, ৫ ফেব্রুয়ারী শনিবার বিকেল ৪টা ৮ মিনিটে রাজধানী ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৮ বছর। গত বছরের অক্টোবরে মুম্বাইয়ের জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসারমুক্ত হন পীর হাবিবুর রহমান । কিন্তু গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। কয়েক সপ্তাহ পর করোনামুক্ত হলেও কিডনি জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় স্ট্রোক করলে তাঁকে রাজধানী ঢাকার ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছিলো।

আজকের সর্বশেষ সব খবর