শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

সারাদিন চলবে মেঘ, বৃষ্টি আর রোদের খেলা

প্রকাশিত : আগস্ট ৩, ২০২১




জার্নাল ডেস্ক ॥ সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা। ঢাকায় মেঘের দেখা মিললেও দিনের মধ্যভাগে তা কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও মাঝে মধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির দেখা মিলতে পারে। সারাদিন মেঘ, বৃষ্টি আর রোদের খেলা দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, সুস্পষ্ট লঘুচাপটি ভারতের উত্তর প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

অপরদিকে আজ মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিচ্ছিন্নভাবে দেশের দু-এক জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক মঙ্গলবার (৩ আগস্ট) সকালে আরটিভি নিউজকে বলেন, সকালের মেঘ কেটে গিয়ে রোদের দেখা মেলার সম্ভাবনাও রয়েছে। তবে মাঝে মধ্যে হালকা বৃষ্টি হতে পারে। আজ সারাদেশে বড় ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে আগামীকাল বা পরশু ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় সবেচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে ২০২ মিলিমিটার এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঈশ্বরদীতে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সারাদেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।

এই বিভাগের আরো নিউজ

মাধবপুরে ভোক্তা অধিকার আইনে জরিমানা
খালেদা জিয়ার রোগ মুক্তি ও দীর্ঘায়ু কামনায় হবিগঞ্জ জেলা বিএনপির দোয়া মাহফিল
রাতে ঢাকায় এলো চীনের আরও অর্ধকোটি টিকা
কার্টন ভর্তি নারীর মরদেহ; হাজার টাকায় সারা রাত যৌনকর্মে রাজি না হওয়ায় হত্যা
অন্য ধর্মের মানুষকে সুরক্ষা নিশ্চিতের শিক্ষা দেয় ইসলাম: এমপি আবু জাহির
আজকের সর্বশেষ সব খবর