মঙ্গলবার | ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

প্রকাশিত : মে ২৭, ২০২১




জার্নাল ডেস্ক : দেশের সকল বিভাগে অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ এ তথ্য নিশ্চিত করেন।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দছ বলেন, দেশের সকল বিভাগে কম বেশি ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টিও হতে পারে।

ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হলেও তাকে কালবৈশাখী বলা যাবে না জানান তিনি। বলেন, এখন ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হবে সাইক্লোনের প্রভাবে। বাতাস, ঝড়ো বাতাস সবই হবে কিন্তু এটাকে কালবৈশাখী বলা যায় না।

আবহাওয়া অধিদপ্তরে থেকে পূর্বাভাসে বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘ইয়াস, আরও ঘণীভূত হয়ে অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয় এবং উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ২৬ মে দুপুর ১২ টা থেকে ৩টার মধ্যে ডামরার উত্তর এবং বালাশ্বরের দক্ষিণ দিক দিয়ে ভারতের উত্তর উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূল অতিক্রম করে। এটি পরবর্তীতে স্থলভাগের ওপর দিয়ে আরও উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে প্রবল ঘূর্ণিঝড়, পরবর্তীতে ঘূর্ণিঝড় এবং গভীর নিন্মচাপ আকারে পরিণত হয়ে আজ (২৭ মে ২০২১) সকাল ৬ টায় ভারতের উড়িষ্যা ও তৎসংলগ্ন ঝাড়খন্দ এলাকায় অবস্থান করছিল। এটি স্থলভাগের ওপর দিয়ে আরও উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে।

তাপমাত্রা: সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এই বিভাগের আরো নিউজ

সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস
সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস
সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস
সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস
সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস
আজকের সর্বশেষ সব খবর