শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

সিন্দুকে টাকা রেখে লাভ হবে না, সরকারের উদ্দেশ্যে জাফরুল্লাহ

প্রকাশিত : এপ্রিল ২৪, ২০২১




জার্নাল ডেস্ক : সরকারকে উদ্দেশ্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সিন্দুকের মধ্যে বিলিয়ন বিলিয়ন টাকা রেখে লাভ হবে না। করোনাকালে দরিদ্রদের জন্য অর্থ ব্যবহার করতে হবে।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্র আয়োজিত এক খাদ্য সহায়তা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই করোনায় মানুষের দুর্দশা লাঘবে প্রথম ধাপ হলো কর্মহীন মানুষের সাহায্যে এগিয়ে আসা। আড়াই কোটি দুস্থ পরিবারের জন্য এক মাসের খাদ্যের যোগান নিশ্চিত করতে হবে।

দেরিতে হলেও টিকা তৈরির উদ্যোগ গ্রহণ করায় সরকারকে ধন্যবাদ জানান তিনি। অনুজীববিজ্ঞানী ড. বিজন কুমার শীলকে দেশে ফিরিয়ে এনে টিকা তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্যও সরকারকে অনুরোধ জানান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা।

এদিকে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে বলা হয়েছে, করোনা সৃষ্ট পরিস্থিতিতে গণস্বাস্থ্য কেন্দ্র পুনরায় অসহায়, দরিদ্র, কর্মহীন মানুষের জন্য খাদ্য সহায়তা কর্মসূচি শুরু করেছে। সীমিত সামর্থ্যের মধ্যে প্রথম পর্যায়ে ঢাকা, গাজীপুর, আশুলিয়া ও চট্টগ্রামের বাঁশখালীর ৬০০ পরিবারের জন্য এই খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে।

বিতরণের তালিকায় রয়েছে- হকার, শ্রমিক, মুক্তিযোদ্ধা, অসহায় মানুষ ও কর্মহীন সাংবাদিকরা। প্রাথমিকভাবে একটি পরিবারের ১ মাস চলার মতো খাদ্যসামগ্রী বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে।

প্রতিটি খাদ্য প্যাকে রয়েছে ২০ কেজি চাল, ৪ কেজি আটা, ৫ কেজি আলু, ১ কেজি মসুর ডাল, ১ কেজি ছোলা, ১ কেজি পিঁয়াজ, ১ কেজি চিনি, আধা কেজি লবণ, আধা লিটার সয়াবিন তেল, ৮০ গ্রাম সরিষার তেল এবং ৩০ গ্রাম শুকনা মরিচ।

এই বিভাগের আরো নিউজ

জাতীয় পার্টিকে ভদ্রলোকের দলে পরিণত করতে চাই: বিদিশা এরশাদ
ইকবালের বিষয়ে ফখরুলের কাছে তথ্য আছে: ওবায়দুল কাদের
কুমিল্লার ইকবাল এতদিন কোথায় ছিল, প্রশ্ন মির্জা ফখরুলের
ধর্ম যার যার, কিন্তু নিরাপত্তা পাওয়া সবার অধিকার- জি কে গউছ
সরকারের মদদে কুমিল্লায় চক্রান্তমূলক কাজ করা হয়েছে : মির্জা ফখরুল
আজকের সর্বশেষ সব খবর