মঙ্গলবার | ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেটে করোনায় শনাক্ত কমলেও বেড়েছে প্রাণহানি

প্রকাশিত : জুন ৮, ২০২১




জার্নাল ডেস্ক ॥ গেলো এক সপ্তাহে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে প্রাণহানি। শেষ ২৪ ঘণ্টায়ও প্রাণহানির তালিকা যুক্ত হয়েছেন আরও একজন। আর করোনা শনাক্ত হয়েছে ৬৯ জনের। তবে সুস্থতার তালিকাও বাড়ছে। শেষ ২৪ ঘণ্টায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৬২ জন।

মঙ্গলবার (৮ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন থেকে জানা যায়, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হওয়া ৬৯ জনের মধ্যে সিলেট জেলার ৪০ জন, সুনামগঞ্জের ৪ জন, হবিগঞ্জের ৬ জন, মৌলভীবাজারে ১১ জন ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ৮ জনের করোনা শনাক্ত হয়।

নতুন এই ৬৯ জনসহ সিলেট বিভাগে করোনা প্রমাণিতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ২২১ জন। এরমধ্যে শুধুমাত্র সিলেট জেলায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২৫৮ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৮৪৭ জন, হবিগঞ্জে ২ হাজার ৫৩২ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৫৮৪ জনের করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে।

অপরদিকে নতুন করে সুস্থ হয়ে উঠাদের মধ্যে ৫৫ জন সিলেটের বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জে আরও ৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৭৭৯ জন। এর মধ্যে সিলেট জেলার ১৪ হাজার ৬১৪ জন। এছাড়া এখন পর্যন্ত সুনামগঞ্জে ২ হাজার ৭৪২ জন, হবিগঞ্জে ২ হাজার ৮০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৩৪৩ জন সুস্থ হয়েছেন।

এদিকে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হিসেবে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ জন করোনা আক্রান্ত রোগী। এরা সবাই সিলেট জেলার বাসিন্দা। সব মিলিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৩৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ২০৩ জন, সুনামগঞ্জে ২ জন, হবিগঞ্জে ৬ জন, মৌলভীবাজারে আরও ২৫ জন।

আর নতুন করে মৃত্যুবরণ করা ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা। তাই নতুন একজনসহ এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪২৫ জনে। এরমধ্যে সিলেট জেলার ৩৪৭ জন, সুনামগঞ্জে ৩০ জন, হবিগঞ্জে ১৮ জন ও মৌলভীবাজারের ৩০ জন রয়েছেন।

আজকের সর্বশেষ সব খবর