মঙ্গলবার | ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেট বিভাগের জেলা-উপজেলায় শনিবার বিক্ষোভ করবে বিএনপি

প্রকাশিত : ডিসেম্বর ২৩, ২০২১




জার্নাল ডেস্ক ॥ হবিগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশি হামলার প্রতিবাদে শনিবার (২৪ ডিসেম্বর) সিলেট বিভাগের উপজেলা ও রোববার (২৫ ডিসেম্বর) সব জেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে দেশব্যাপী ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বুধবার সাতটি জেলায় সমাবেশ ছিলো। এর মধ্যে ছয়টিতে শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে পারলেও হবিগঞ্জে পুলিশ পরিকল্পিতভাবে হামলা করে তিন শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। এর মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর।

এ হামলার জন্য হবিগঞ্জের পুলিশ সুপার মুরাদ আলী, ওসি মাশুক আলী ও ওসি নাজমুল হাসানকে দায়ী করে অবিলম্বে তাদের অপসারণের দাবি জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দমনপীড়ন করে জনগণের ন্যায়সঙ্গত দাবির পক্ষে যে আন্দোলন তা দমন করা যাবে না।

সংবাদ সম্মেলনে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, মোকতাদির চৌধুরী, শাম্মী আকতার, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর