বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেট বিভাগের ৩ জেলায় পরিবহন ধর্মঘট, বিপাকে যাত্রীরা

প্রকাশিত : নভেম্বর ১৮, ২০২২




জার্নাল প্রতিবেদক ॥ প্রশাসনের হয়রানি বন্ধসহ বিভিন্ন দাবিতে পরিবহন ধর্মঘট পালন করছে সিলেট অঞ্চলের বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৬টা থেকে সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে শুরু হয়েছে এ ধর্মঘট। ৩৬ ঘন্টার এ ধর্মঘট চলবে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত।

যদিও বাস মালিক সমিতির দাবি, মহাসড়কে অবৈধ যান বন্ধসহ বেশ কয়েকটি দাবি আদায়ে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে জেলা শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া জানান, পাথর কোয়ারি চালু, সিএনজি অটোরিকশার নতুন রেজিস্ট্রেশন বন্ধসহ চার দফা দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে। এটা ধারাবাহিক আন্দোলন।

এদিকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছ বলেন, ধর্মঘট দিয়ে আমাদের সমাবেশে যাওয়া বন্ধ করতে পারবে না সরকার। সমাবেশ সফল করার লক্ষ্যে হবিগঞ্জ থেকে হাজার হাজার নেতাকর্মী সিলেটে যাবেন। ইতোমধ্যে জেলার বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা প্রাইভেটকার, মাইক্রোবাস ও ইজিবাইকসহ বিভিন্নভাবে শত কষ্ট করে হলেও চলে গেছেন এবং আগামীকাল সকাল পর্যন্ত আসতেই থাকবেন নেতাকর্মীরা সিলেট সমাবেশে। সরকারের এই চক্রান্ত কোনোভাবেই বিএনপিকে দমিয়ে রাখতে পারবে না।

আর এদিকে শুক্রবার ভোর থেকে শুরু হওয়া দুদিনের ধর্মঘটে বিপাকে পড়েছেন যাত্রীরা। বাস না পেয়ে ফিরে যাচ্ছেন অনেকে। কেউ কেউ বাড়তি ভাড়ায় বিকল্প যানবাহনে রওনা হন।

গত ২৬ সেপ্টেম্বর রাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় সব বিভাগে গণসমাবেশের সিদ্ধান্ত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। গত ৮ অক্টোবর চট্টগ্রামে প্রথম কর্মসূচি পালন করে। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহে। ২২ অক্টোবর খুলনায়। ২৯ অক্টোবর রংপুর। ৫ নভেম্বর বরিশাল। এবং সর্বশেষ ১২ নভেম্বর ফরিদপুরে গণসমাবেশ করে বিএনপি।

এরপর আগামীকাল ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের মধ্য দিয়ে বিএনপির তৃতীয় ধাপের কর্মসূচি শেষ হবে।

প্রসঙ্গত, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি।

আজকের সর্বশেষ সব খবর