মঙ্গলবার | ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে তৈয়বুর রহমান হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

প্রকাশিত : অক্টোবর ৫, ২০২১




রুজেল আহমদ, সুনামগঞ্জ থেকে ॥ সুনামগঞ্জে সদর উপজেলার আদর্শগ্রামের কৃষক তৈয়বুর রহমানকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মহিউদ্দিন মুরাদ এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডের আসামি হলেন সুনামগঞ্জ সদর উপজেলার আদর্শগ্রামের কুদরত উল্ল্যার ছেলে লুৎফর মিয়া। রায় ঘোষণার সময় তিনি আদালতে অনুপস্থিত ছিলেন।

এ সিতারুন বেগম বাদী হয়ে সুনামগঞ্জ সদর থানায় মামলা করেন। শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক মৃত্যুদণ্ডের রায় দেন। এ মামলায় পুলিশ তদন্ত করে লুৎফুর রহমান ও মিজানুর রহমানকে আসামী করে আদালতে চার্জসিট প্রদান করেন।

স্বাক্ষী প্রমাণ শেষে আজ অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক আসামী লুৎফুর রহমানকে দোষী সাব্য¯’ করে মৃত্যুদন্ড ও ২৫ হাজার টাকার অর্থদন্ডে দন্ডিত করেন। অপর আসামী মিজানুর রহমান দোষী সাব্য¯’ না হওয়ায় তাকে বেকুসর খালাস প্রদান করা হয়।

এদিকে মামলা দায়েরের পর থেকে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী লুৎফুর রহমান পলাতক রয়েছেন। এ ব্যাপারে অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী অ্যাড. সোহেল আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ, ২০০৮ সালে তৈয়ুবুর রহমানের বোন সিতারুন নেসা তার স্বামীর মধ্যে বিরোধ মীমাংসার জন্য সালিস করতে বসেন দুই পক্ষের লোকজন। সালিসে দুইপক্ষের কথা কাটাকাটির একপর্যায়ে সিতারুন বেগমের দেবর লুৎফর রহমান ছুরিকাঘাত করলে ঘটনাস্থলেই তৈয়বুর রহমানের মৃত্যু হয়।

আজকের সর্বশেষ সব খবর