বুধবার | ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

সুনামগঞ্জে ধর্ষণ ও অপহরণ মামলায় ৩ জনের যাবজ্জীবন ও ৪ জনের কারাদণ্ড

প্রকাশিত : জানুয়ারি ৪, ২০২১




রুজেল আহমদ, সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে ধর্ষণ ও অপহরণের পৃথক ৪ মামলায় সাজার রায় দিয়েছেন আদালত। আজ সোমবার (৪ জানুয়ারি) বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এ রায় প্রদান করেন।

এ সময় অপহরণ মামলায় ৪ জনের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং ৩টি ধর্ষণ মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লক্ষ টাকা জরিমানার রায় প্রদান করেন আদালত।

ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্তরা হলেন- সুনামগঞ্জের দিরাই উপজেলায় জগদল গ্রামের আব্দুল খালেকের ছেলে আব্দুল বাতির (২৮), ছাতক পৌরসভার গনক্ষাই গ্রামের মৃত কানু বিশ্বাসের ছেলে কাঞ্চন বিশ্বাস (৩৫) এবং জগন্নাথপুর উপজেলায় শ্রীধরপাশা গ্রামের মৃত মোক্তার আলীর ছেলে সুমন মিয়া (২২)।

এছাড়া অপহরণ মামলায় সুনামগঞ্জের ছাতক উপজেলার আন্দাইরগাঁও গ্রামের মৃত সুন্দর আলী’র ছেলে জালাল উদ্দিন (২২) (পলাতক), হেলাল উদ্দিন (২০), আবু রায়হানের ছেলে সাজল মিয়া (২৪) এবং সইফুর রহমানের ছেলে অজুদ মিয়াকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। জরিমানার টাকাগুলো ভিকটিমকে ক্ষতিপূরণ হিসেবে প্রদান করার নির্দেশনা দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি নান্টু রায় জানান, একটি অপহরণ মামলাসহ ৩টি ধর্ষণ মামলার রায় দিয়েছেন আদালত। ৩টি ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন ও ১ লক্ষ টাকা জরিমানা এবং একটি অপহরণ মামলায় ৪ জনকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট।

আজকের সর্বশেষ সব খবর