মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

স্থগিত হচ্ছে নারায়ণগঞ্জ সিটি নির্বাচন!

প্রকাশিত : জানুয়ারি ১১, ২০২২




জার্নাল ডেস্ক ॥ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আগামী ১৬ জানুয়ারি ভোটগ্রহণের কথা। রাজধানী পাশে গুরুত্বপূর্ণ এই সিটির নির্বাচন ঘিরে উত্তেজনা বিরাজ করছে দেশজুড়ে। এরই মধ্যে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার দেশে সব ধরনের জনসমাগম সীমিত করাসহ ১১ দফা নির্দেশনা জারি করেছে সরকার।এই নির্দেশনার খবর গণমাধ্যমে আসার পর পরই শহরে গুজব ছড়িয়ে পড়েছে, নির্বাচন স্থগিত হয়ে যাচ্ছে!

এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমবার দেবনাথ জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এমন কোনো প্রস্তাবনাও আসেনি।

তিনি বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধের বিষয়টি মঙ্গলবার নির্বাচন কমিশনে উত্থাপন করা হবে। এ বিষয়ে কমিশন যে সিদ্ধান্ত দেবেন সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, করোনা ঠেকাতে বিধিনিষেধের আওতায় উন্মুক্ত স্থানে সব সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। এ বিধিনিষেধ আগামী ১৩ জানুয়ারি থেকে কার্যকর হবে।

এদিকে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শেষ হবে ১৪ জানুয়ারি। ভোট গ্রহণ ১৬ জানুয়ারি। উদ্ভূত পরিস্থিতিতে এ নির্বাচন যথাসময়ে হবে নাকি স্থগিত ঘোষণা করা হবে, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

অবশ্য নির্বাচন কমিশনের দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, বর্তমান পরিস্থিতিতেও বিশেষ ব্যতিক্রম না হলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনসহ ঘোষিত নির্বাচনগুলো শেষ করতে চায় সরকার। এক্ষেত্রে কিছু কঠোর বিধিনিষেধ আরোপের মাধ্যমে সম্পন্ন করা হতে পারে গুরুত্বপূর্ণ এ সিটির নির্বাচন।

আজকের সর্বশেষ সব খবর