মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

স্থিতিশীল, তবে কথা বলার অবস্থায় নেই ইমরান

প্রকাশিত : নভেম্বর ৪, ২০২২




আন্তর্জাতিক ডেস্ক ॥ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বন্দুক হামলায় আহত হওয়ার পর শওকত খানম হাসপাতালে চিকিৎসাধীন। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের অবস্থা স্থিতিশীল বলে দেশটির সংবাদ মাধ্যম ডনের খবরে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দেশটির পূর্বাঞ্চলে একটি লংমার্চে নেতৃত্ব দেওয়ার সময় ইমরান খানের গাড়িবহরে গুলি চালানো হয়। এসময় পায়ে গুলিবিদ্ধ হন পিটিআই প্রধান। তবে তার অবস্থা আশঙ্কাজনক নয় বলে সে সময় জানিয়েছিল দেশটির গণমাধ্যমগুলো।
সম্পর্কিত খবর

চিকিৎসকদের বরাত দিয়ে সংবাদমাধ্যম ডন বলছে, বর্তমানে ইমরান খান শঙ্কামুক্ত। ইমরান খানের পায়ে বুলেটের টুকরো ছিল এবং তার টিবিয়া হাড় কাটা পাওয়া গেছে বলে অস্ত্রপচারের পর জানানো হয়েছে।

গুলিবিদ্ধ হওয়ার পর হামলার জন্য তিন জনকে দায়ী করেছেন ইমরান খান। সন্দেহভাজন সেই ব্যক্তিরা হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রীর রানা সানাউল্লাহ এবং সেনা কর্মকর্তা মেজর জেনারেল ফয়সাল।

বৃহস্পতিবার এক ভিডিওবার্তায় এ তথ্য জানিয়েছেন ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের মহাসচিব আসাদ ওমর।

ভিডিওবার্তায় আসাদ ওমর বলেন, ‘এই মুহূর্তে ইমরান খান কথা বলার মতো অবস্থায় নেই। তিনি আমাদের নির্দেশ দিয়েছেন— জাতির উদ্দেশে তিনি যে বার্তা দিতে চান, আমরা যেন তা আপনাদের কাছে পৌঁছে দিই।’

ইমরান খানের ঘনিষ্ঠ সহযোগী পাকিস্তানি নেতা ফাওয়াদ চৌধুরী রয়টার্সকে বলেন, ‘এটি স্পষ্ট হত্যাচেষ্টা ছিল। খানকে আঘাত করা হয়েছিল কিন্তু তিনি স্থিতিশীল রয়েছেন। তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। ফাওয়াদ চৌধুরী আরও বলেন, ‘সেখানকার লোকজন যদি শুটারকে থামিয়ে না দিতো, তাহলে পিটিআই নেতা নিশ্চিহ্ন হয়ে যেতেন’।

আজকের সর্বশেষ সব খবর