শনিবার | ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

স্বাস্থ্য সেবা বিভাগের সব প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ

প্রকাশিত : এপ্রিল ১৩, ২০২১




জার্নাল ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অধীনে সব অধিদপ্তর, দপ্তর, প্রতিষ্ঠানের আওতাধীন সব হাসপাতাল/প্রতিষ্ঠান ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত যথারীতি খোলা থাকবে।

উল্লেখিত সময়ে স্বাস্থ্যসেবা বিভাগের অধীনে সব অধিদপ্তর, দপ্তর, প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারীরা আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্যসেবা বিভাগ এ সংক্রান্ত একটি অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়, কোভিড-১৯-এর বিস্তার রোধকালে ২৯ মার্চ, ২০২১-এ প্রধানমন্ত্রীর কার্যালয়ের ০৩.০০.২৬৯০.০৮২.৪৬.০২৫.২০২১-১২৪ সংখ্যক প্রজ্ঞাপন ও মন্ত্রিপরিষদ বিভাগের ১২ এপ্রিল, ২০২১ তারিখের ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০৩.২০.১২০ সংখ্যক স্মারকের আলোকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অধীনস্থ সকল অধিদফতর, দফতর, প্রতিষ্ঠানের আওতাধীন সকল হাসপাতাল, প্রতিষ্ঠান ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত যথারীতি খোলা খোলা থাকবে। উল্লিখিত সময়ে স্বাস্থ্য সেবা বিভাগের অধীনস্থ সকল অধিদফতর, দফতর, প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং স্বাস্থ্যবিধি মেনে স্ব-স্ব দায়িত্ব পালন করবেন।

১৪ থেকে ২১ এপ্রিল জরুরিসেবা দেওয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস, গণপরিবহন এবং আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রেখে সোমবার (১২ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।