রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জসহ ৮ জেলা এসেছে ডিজিটালাইজেশনের আওতায়

প্রকাশিত : জুন ১১, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ মামলার তারিখ ও তথ্য নিয়ে আর ভোগান্তি পোহাতে হবে না বিচার প্রত্যাশীদেরকে। মাই কোর্ট অ্যাপেই পাওয়া যাবে কজলিস্টসহ বিভিন্ন তথ্য। তবে সারা দেশের ৮টি জেলা এসেছে এই সুবিধার আওতায়। যার মাঝে রয়েছে হবিগঞ্জ জেলা। শনিবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে এই কার্যক্রম। ঢাকায় এক অনুষ্ঠানে আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে হবিগঞ্জ থেকে অংশহগ্রহণ করেন হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুনুর রশীদ, সহকারী জজ তানিয়া ইসলাম, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা হক,হবিগঞ্জ জেলা এডভোকেট সমিতির সভাপতি এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ ও সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল।

হবিগঞ্জ ছাড়াও যে সকল জেলায় এই কার্যক্রম চালু হয়েছে সেগুলো হল নাটোর,বরিশাল, রংপুর,কুষ্টিয়া, ব্রাক্ষণবাড়িয়া, রাজবাড়ী ও শেরপুর জেলা। এটুআই এই কর্মসূচি বাস্তবায়ন করেছে।

জেলা এডভোকেট সমিতির সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল বলেন, বিচার বিভাগে এই ডিজিটালাইজেশন এর ফলে আইনজীবী ও বিচারপ্রার্থী জনগন উপকৃত হবেন। এটি নিঃসন্দেহে সরকারের একটি ভাল উদ্যোগ।

আজকের সর্বশেষ সব খবর