শনিবার | ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জের পর্যটন ও পণ্যের ব্র্যান্ডিংয়ের মাধ্যমে উদ্যোক্তাদের এগিয়ে যাওয়ার স্বপ্ন

প্রকাশিত : মার্চ ১৩, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের পর্যটন শিল্পের বিকাশ এবং এখানকার বিখ্যাত পণ্যকে কেন্দ্র করে সফলতার স্বপ্ন দেখনে উদ্যোক্তারা। আর এই স্বপ্ন এনে দিয়েছে দুই দিনের নেয়া হাতে কলমে প্রশিক্ষণ। প্রশিক্ষণ শেষে উদ্যোক্তারা দেশের সবছেয়ে বড় অনলাইন ব্যবসার প্লাটফর্ম একশপে একাউন্ট চালু করেছেন।

এটুআই এর সহযোগিতায় জেলা প্রশাসনের উদ্যোগে হবিগঞ্জ জেলার জেলা ব্রান্ডিং কার্যক্রমের স্বক্ষমতা উন্নয়ন সম্প্রসারণ এবং গতিশীলতা আনয়নের লক্ষ্যে দুই দিন ব্যাপি ব্র্যান্ডিং বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়। রবিবার দুপুরে হবিগঞ্জ সার্কিট হাউজে আনুষ্ঠানিকভাবে এই প্রশিক্ষণের সমাপনি হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মিন্টু চৌধুরী।

প্রশিক্ষণ গ্রহণ করে নিজেকে আরও সমৃদ্ধ করতে পেরেছেন বলে মন্তব্য করেন উই এর জেলা সহ প্রতিনিধি শেগুফতা চৌধুরী। তিনি বলেন, এতদিন আমরা জানতামনা কিভাবে একশপে হিসাব চালু করা যায় এবং সেখানে পণ্যের আপলোড দেয়া যায়। হাতে কলমে এই শিক্ষা আমাদেরকে অনেক উপকৃত করবে। একই মন্তব্য করেন প্রশিক্ষণে অংশ নেয়া এবং অনলাইন উদ্যোক্তা দিনা খান। তিনি বলেন, এই প্রশিক্ষণ শেষে আমাদের মাঝে একটি গ্রুপ চালু করা হয়েছে। সেখানে পারস্পরিক যোগাযোগ করা ছাড়াও বিভিন্ন সমস্যার সমাধান পাওয়া যাবে।

প্রশিক্ষণে জেলার ১৩ জন চা সম্পর্কিত উদ্যোক্তা, পর্যটন ব্র্যান্ডিং ও পণ্য উদ্যোক্তা ১৮জন, সাংবাদিক, ফেইসবুক ইউজার, ব্লগার ও গ্রাফিক্স ডিজাইনারসহ ৪০জন অংশগ্রহণ করেন। রবিবার প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে উপহার তুলে দেন প্রধান অতিথি।

আজকের সর্বশেষ সব খবর