শুক্রবার | ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার বাছাই কার্যক্রম সম্পন্ন- ৯ মার্চ লিখিত পরীক্ষা

প্রকাশিত : মার্চ ৪, ২০২৩




জার্নাল প্রতিবেদক ॥ হবিগঞ্জ জেলা পুলিশ লাইনস মাঠে ২০২২ সালের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের বাছাই প্রক্রিয়া (শারীরিক মাপ ও ফিজিক্যাল এন্ডুরেন্স টেস্ট) সম্পন্ন হয়েছে।

হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলির নেতৃত্বে বৃহস্পতিবার (০২ মার্চ) সকাল থেকে এ প্রক্রিয়া শুরু হয়। তিনদিন ব্যাপী বাছাই কার্যক্রমের শনিবার ছিল শেষ দিন। এতে নারী ও পুরুষ প্রার্থী মিলে ২ হাজার ৮শ জন অংশ গ্রহণ করে।

এর মধ্যে ২ হাজার ৩শ ৮০ জন পুরুষ ও ৪শ ২০ জন নারী। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ-২০২২ এ হবিগঞ্জ জেলার ৬৮ জন পুরুষ ও ১২ জন নারী সহ মোট ৮০ জন কনস্টেবল নিয়োগ দেয়া হবে।

তিনদিন ব্যাপী বাছাই কার্যক্রম শেষে-আগামী ৯ মার্চ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করবে।

হবিগঞ্জ জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলি ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে অংশগ্রহণকারী প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, নিয়োগ কার্যক্রম সম্পূর্ণ সচ্ছতার ভিত্তিতে সম্পন্ন হবে। দক্ষ, মেধাবী ও যোগ্যতার ভিত্তিতে প্রার্থীরা চাকুরী পাবে। কোন সুপারিশ, তদবির বা টাকা পয়সা দিয়ে বাংলাদেশ পুলিশে চাকরি হয় না। সরকারি ফি ছাড়া আর একটি পয়সাও তোমাদের কাউকে দিতে হবে না। তিনি পরীক্ষার্থীদের সাথে সবাইকে সর্বোচ্চ আন্তরিকতা এবং সম্মানের সাথে ব্যবহার করার আহবান জানান।

শনিবার (৪ঠা মার্চ) ২য় দিনের উত্তীর্ণ প্রার্থীদের নিয়ে হবিগঞ্জ জেলা স্টেডিয়ামে তৃতীয় দিনের বাছাই কার্যক্রম শুরু হয়। এতে পুরুষ প্রার্থীদের ১৬শ মিটার দৌড়, নারী প্রার্থীদের জন্য ১ হাজার মিটার দৌড়, ড্র্যাগিং ও রোপ ক্লাইমিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শারীরিক সক্ষমতার চূড়ান্ত প্রমাণসহ বাছাই কার্যক্রম সম্পন্ন হয়। শারীরিক সক্ষমতায় উত্তীর্ণ প্রার্থীরা আগামী ৯ মার্চ লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে।

তিনদিন ব্যাপী বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সভাপতি হবিগঞ্জ জেলার পুলিশ সুপার এস এম মুরাদ আলি, এ ছাড়াও পুলিশ হেডকোয়ার্টার্স হতে মনোনীত প্রতিনিধি জি. এম আবুল কালাম আজাদ, বিশেষ পুলিশ সুপার, এসবি, ঢাকা মোঃ তানভীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা। অন্যান্য সদস্য হিসেবে শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হবিগঞ্জ মোঃ শামসুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) হবিগঞ্জ পলাশ রঞ্জন দে, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) হবিগঞ্জ মোঃ খলিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হবিগঞ্জ দীপংকর ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার, কুলাউড়া সার্কেল, মৌলভীবাজার জাহিদুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার, সুনামগঞ্জ সার্কেল, সুনামগঞ্জ আবুল খয়ের, সহকারী পুলিশ সুপার (বাহুবল সার্কেল), হবিগঞ্জ নির্মলেন্দু চক্রবর্তী, সহকারী পুলিশ সুপার (মাধবপুর সার্কেল), হবিগঞ্জ, ডাঃ প্রসূন কান্তি দেব, সহকারি সার্জন, পুলিশ হাসপাতাল হবিগঞ্জ ডাঃ ফারহানা ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ এবং জেলা পুলিশের বিভিন্ন পদবীর পুলিশ অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর