রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে কৃষকদের সঙ্গে ধান কাটলেন কৃষিমন্ত্রী

প্রকাশিত : এপ্রিল ২৩, ২০২১




স্টাফ রিপোর্টার : হবিগঞ্জের বানিয়াচংয়ে কৃষদের সঙ্গে ধান কেটেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি। শুক্রবার (২৩ এপ্রিল) সকালে তিনি উপজেলার যাত্রাপাশায় আনজইন হাওরে বোরো ধান কর্তন উৎসব অনুষ্ঠানে অংশ নিয়ে ধান কাটেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, দেশের ৮০ থেকে ৮২ ভাগ মানুষ কৃষিকাজের সঙ্গে সম্পৃক্ত। তাই কৃষিকে লাভজনক করতে হবে। কৃষিকে আধুনিকায়ন করতে হবে। তিনি বলেন, এক সময় ধানের দাম কমে গিয়েছিল। ২০১৯ সালের পর থেকে ধানের দাম বাড়ানো হয়েছে। এখন কৃষক ধানের ন্যায্য মূল্য পাচ্ছেন।

মন্ত্রী বলেন, গার্মেন্টস পণ্যও বিদেশে রপ্তানি করতে সরকার কৃষিক্ষেত্রে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। লটারির মাধ্যমে প্রকৃত কৃষকদের কাজ থেকে ধান ক্রয় করা হবে। এক্ষেত্রে কোনো ধরনের রাজনৈতিক কিংবা সামাজিক প্রভাবের কারণে কৃষক যেন ধান দেয়া থেকে বঞ্চিত না হয়, সেই বিষয়টি কঠোরভাবে নজরদারিতে রাখা হবে।

জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে ও বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সঞ্চালনায় ধান কাটা উৎসবে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম, বিএডিসির চেয়ারম্যান (গ্রেড-১) ড. অমিতাভ সরকার, কৃষি অধিদফতরের মহাপরিচালক মো. আসাদুল্লাহ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, কৃষি অধিদফতর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার অধিকারী প্রমুখ।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
ইকবালের বিষয়ে ফখরুলের কাছে তথ্য আছে: ওবায়দুল কাদের
আজকের সর্বশেষ সব খবর