সোমবার | ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে বিভিন্ন আয়োজন

প্রকাশিত : মে ২৮, ২০২৩




সিরাজুল ইসলাম জীবন ॥ হবিগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে র‍্যালি, আলোচনা সভা ও স্মারক ডাক টিকিট বিতরণ করা হয়েছে।

রবিবার (২৮ মে) সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও র‍্যালি অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে র‍্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্বদেন হবিগঞ্জ সদর, শায়েস্তাগঞ্জ ও লাখাই আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির।

র‍্যালি শেষে জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ ও লাখাই আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির। বিশেষ অতিথি হিসেবে হিসেবে বক্তব্য পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু যে শান্তিপ্রিয় মানুষ ছিলেন এটা প্রমাণস্বরূপ তিনি এ পদক পেয়েছিলেন। আজ বঙ্গবন্ধুর কন্যাও সেই শান্তি প্রতিষ্ঠায় লড়াই করে যাচ্ছেন।

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, জনপ্রতিনিধি ও বিভিন্ন দফতরের প্রধানরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৭৩ সালের ২৩মে জাতি সংঘের সাধারণ শান্তি পরিষদে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে এই পদকে ভূষিত হন।

আজকের সর্বশেষ সব খবর