বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে প্রধানমন্ত্রীকে কটুক্তিকারী যুবকের জামিন না মঞ্জুর

প্রকাশিত : আগস্ট ১৯, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের চুনারুঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিসহ সরকারের বিরুদ্ধে ফেইসবুকে অপপ্রচারমূলক পোস্ট প্রদান করায় কৃষকলীগ নেতার দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে থাকা যুবক মোনফাসির মিয়ার জামিন না মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম এই জামিন না মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার আদালতে মুনফাসির মিয়ার পক্ষে জামিনে আবেদন করেন এডভোকেট জয়নাল আবেদীন। বাদীর আইনজীবী এডভোকেট শাহ ফখরুজ্জামান জামিনের বিরুধীতা করেন। দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ বিচারক আসামীর জামিন না মঞ্জুর করেন। এর আগে মঙ্গলবার ঢাক শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেফতার হওয়া মুনফাসিরের ভাই ও একই মামলার আসামী আলমগীর মিয়ারও জামিন না মঞ্জুর করে আদালত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মোনফাসির মিয়া তার ফেইসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি, সরকারের বিরুদ্ধে অপপ্রচার এমনকি পুলিশের বিরুদ্ধেও অপপ্রচার চালিয়ে আসছে। তারভাই জামায়াত কর্মী আলমগীর মিয়াসহ অজ্ঞাত আরও আসামী এই সকল পোস্ট ফেইসবুকে লাইক ও কমেন্ট দিয়ে ভাইরাল করে। বিষয়টি আওয়ামী লীগের নেতাকর্মীদের নজরে আসলে শুরু হয় অস্থিরতা। পরে হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়ন কৃষকলীগ সভাপতি মোঃ আব্দুল ওদুদ স্বপন বাদী হয়ে চুনারুঘাট থানাঢ মোনফাসির মিয়া ও তার ভাই আলমগীর মিয়ার নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২/৩জনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পরই গত ১৭ জুলাই পুলিশ অভিযান চালিয়ে মোনফাসির মিয়াকে গ্রেফতার করে। পরে বিমানবন্দর দিয়ে সৌদি আরব পালিয়ে যাওয়ার সময় আলমগীর মিয়াকেও গ্রেফতার করে পুলিশ।

আজকের সর্বশেষ সব খবর