মঙ্গলবার | ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে বিজয় দিবস কাবাডি ও দাবা লীগ শুরু

প্রকাশিত : ডিসেম্বর ১২, ২০২১




স্টাফ রিপোর্টার॥ হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলী বলেছেন শারিরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। দাবা খেলায় মানসিক বুদ্ধির বিকাশ ঘটে। আর কাবাডিতে শারিরিক দক্ষতা বৃদ্ধি পায়। এই দুটি খেলা আয়োজনে উপকরণও তেমন প্রয়োজন নেই। পুলিশের প্রধানকে এই দুটি খেলা বিকাশের দায়িত্ব দেয়ায় দেশে দ্রুত খেলা দুটির বিকাশ ঘটছে। উভয় খেলার দক্ষতা অনুযায়ী দেশের বিভিন্ন জেলাকে তিনটি ক্যাটারিতে বিভক্ত করা হয়েছে। হবিগঞ্জ অনেকটাই পিছিয়ে রয়েছে। সবাইকে সাথে নিয়ে দাবা ও কাবাডিতে হবিগঞ্জ জেলাকে ১ম সারিতে উন্নীত করার জন্য উদ্যোগ গ্রহণ করা হবে। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

রোববার (১২ ডিসেম্বর) বিকেলে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে মহান বিজয় দিবস কাবাডি ও দাবা লীগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।

জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বদরুল আলম এর সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমার সঞ্চালনায় উভয় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী। বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এডভোকেট সুলতান মাহমুদ, এডভোকেট শাহ ফখরুজ্জামান, প্রতিযোগিতার পৃষ্ঠপোষক রোটারিয়ান মিজানুর রহমান শামীম ও বিশিষ্ট ব্যবসায়ী রোটারিয়ান মোদারিছ আলী টেনু।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, লন্ডন প্রবাসী সমাজ সেবক সামছুদ্দিন আহমেদ এমবিই, হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলী, নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ, হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত দৌস মোহাম্মদ, ওসি অপারেশন নাজমুল হক, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক মঈন উদ্দিন তালুকদার সাচ্চু, কোষাধ্যক্ষ হুমায়ুন কবির চৌধুরী শাহেদ, সদস্য ফেরদৌস আহমেদ মাকসুদুর রহমান উজ্জল, আসাদুজ্জামান, জামাল উদ্দিন তালুকদার খোকন, ইব্রাহিম খলিল সোহেল, মেজবা আহমেদ জামি, সুজন, নাঈম, সাবেক সদস্য আব্দুল মোতালিব মমরাজ, শহিদুর রহমান লাল মিয়া, খেলা পরিচালনাকারী আব্দুল মজিদ, নুরুল ইসলাম, লিটন মিয়া ও ফয়সল প্রমুখ।

বাংলাদেশ কাবাডি ও দাবা ফেডারেশনের উদ্যোগে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশ প্রশাসন এই প্রতিযোগিতার আয়োজন করে। কবাডির উদ্বোধনী খেলায় নবীগঞ্জ উপজেলা ৪০-১২ পয়েন্টে লাখাই উপজেলাকে পরাজিত করে। দাবা লীগের উদ্বোধনী রাউন্ডে বানিয়াচং উপজেলা ৩-১ পয়েন্টে হবিগঞ্জ পৌরসভাকে পরাজিত করে।

জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশ প্রশাসন সূত্রে জানা যায়, দাবা লীগে ১১টি ও বিজয় দিবস কাবাডিতে ৮টি দল অংশগ্রহণ করছে। ১৪ ডিসেম্বর দাবা লীগ শেষ হবে এবং বিজয় দিবস কাবাডির ফাইনাল অনুষ্ঠিত হবে ১৬ ডিসেম্বর।

 

আজকের সর্বশেষ সব খবর