মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিত : মে ১৯, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার যেভাবে দেশের কৃষকদের পাশে থাকছে এবং কৃষিতে ভর্তুকি দিচ্ছে তা সারা বিশ্বের বিরল ঘটনা। পৃথিবীর আর কোন দেশে কৃষকদের জন্য এত ভর্তুকি দেয়া হয় না। কৃষিবান্ধব শেখ হাসিনার সরকার কৃষিতে দেশেজুড়ে অব্যাহতভাবে ভর্তুকি দিয়ে সুলভ মূল্যে সার সরবরাহের মাধ্যমে কৃষি উৎপাদনের ধারা বজায় রেখেছে। তিনি গতকাল হবিগঞ্জ খাদ্য বিভাগের উদ্যোগে আভ্যন্তরীন বোরো সংগ্রহ কার্যক্রমের-২০২২ উদ্বোধনী প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন।

এমপি আবু জাহির আরও বলেন, বিএনপি’র আমলে সারসহ কৃষি উপকরণের চরম সংকট ছিল। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও কৃষকেরা সার পাননি। সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছিল। সারের জন্য বিএনপি সরকার ১৯৯৫ সালে ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করেছিল। বিপরীতে, বর্তমান আওয়ামী লীগ সরকার সারের উৎপাদন ও আমদানি অব্যাহত রেখেছে। গত ১৩ বছরে সারসহ অন্যান্য কৃষি উপকরণের কোনো সংকট হয়নি।

অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক থোয়াই প্রু মার্মা ও হবিগঞ্জ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ সাইফুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী বাবু শংকর পাল, হাবিবুর রহমান খান, সাবেক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নূরুল আমিন ওসমান’সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

খাদ্য বিভাগ জানায়, হবিগঞ্জ জেলায় এবার সরকারিভাবে আভ্যন্তরীন বোরো সংগ্রহের আওতায় ১৩ হাজার ৬০৬ মেট্রিক টন চাল ও ১৬ হাজার ২০৬ টন বোরো ধান সংগ্রহ করা হবে। চালের দাম নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা কেজি এবং প্রতিকেজি ধানের ধাম ২৭ টাকা।

আজকের সর্বশেষ সব খবর