বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে ভরদুপুরে স্বস্তির বৃষ্টি

প্রকাশিত : মে ৩১, ২০২১




জার্নাল প্রতিবেদক ॥ গরমের তীব্রতায় অসহনীয় হয়ে পড়েছে জেলাবাসীর জনজীবন। ছিল না কয়েকদিন ধরে বৃষ্টি! তবে আজ বৃষ্টিতে কিছুটা স্বস্তি।

সোমবার (৩১ মে) ভরদুপুরে হবিগঞ্জসহ বিভিন্ন অঞ্চলে স্বস্তির বৃষ্টি। এই বৃষ্টির জেরে গরম থেকে সাময়িক স্বস্তি মিলল হবিগঞ্জবাসীর।

এতে গত তিন-চার দিনের ভ্যাপসা গরমের অবসান ঘটেছে। স্বস্তি নেমে এসেছে শহরজুড়ে। কেবল হবিগঞ্জ নয়, আজ সারাদেশেই বৃষ্টি বাড়ার আভাস মিলেছে।

সোমবার (৩১ মে) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলেছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

হবিগঞ্জ শহরের খাদ্যগুদাম রোড এলাকায় ঝুম বৃষ্টিতে ভিজে শীতল পরশ পেতে ছুটছেন তারা। ছবি: হবিগঞ্জ জার্নাল

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। চাঁদপুর, ফেনী, নোয়াখালী, মৌলভীবাজার ও খুলনা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমে আসতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে।

আবহাওয়া অফিসের তথ্য বলছে, গতকাল দেশের প্রায় অর্ধেক অঞ্চলে সামান্য থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। তার মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে ৬১ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ২৫ মিলিমিটার।

আজকের সর্বশেষ সব খবর