বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশিত : ডিসেম্বর ১৪, ২০২১




মীর আব্দুল কাদির ॥ হবিগঞ্জের বাহুবল উপজেলায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামী সৈয়দ হেলাল মিয়াকে (২৪) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ হত্যা মামলা থেকে নিহতের শাশুড়ি ও দেবরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে-১ এর বিচারক সুদীপ্ত দাশ এ রায় ঘোষণা করেছেন। হেলাল মিয়া বাহুবল উপজেলার লাকড়িপাড়া গ্রামের সৈয়দ জিউর রহমানের ছেলে।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর রাতে হেলাল মিয়া তার স্ত্রী লাভলি আক্তারকে যৌতুক না পাওয়ার ক্ষোভে শ্বাসরোধ করে হত্যা করে। ঘটনায় ৪ দিন পর ২৮ সেপ্টেম্বর লাভলি আক্তারের ভাই বাদি হয়ে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হত্যার অভিযোগে লাভলির স্বামী ও শ্বশুর-শাশুড়িসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে বাহুবল থানা পুলিশকে তদন্তের দায়িত্ব দেন। ২০১৮ সালের ১৭ জুলাই লাভলীর স্বামী হেলাল মিয়া, শাশুড়ি সৈয়দা সাহেদা খাতুন ও একই গ্রামের তাজুল ইসলামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

মামলাটিতে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ, জেরা ও যুক্তিতর্ক শেষে রায় দিয়েছেন আদালত। বাদীপক্ষের আইনজীবী মো. আফজাল হোসেন রায়ে ন্যায় বিচার পেয়েছেন জানিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে বিবাদীপক্ষের আইনজীবী হাফিজুল ইসলাম জানিয়েছেন, তারা উচ্চে আদালতে আপিল করবেন।

হবিগঞ্জ আদালতের পরিদর্শক মো. আনিসুর রহমান মৃত্যুদণ্ডাদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

আজকের সর্বশেষ সব খবর