শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে হ্যামকো কোম্পানীর গুদামের ভল্ট ভেঙ্গে ৪ লক্ষ ৭১ হাজার টাকা চুরি

প্রকাশিত : আগস্ট ১৩, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর পশ্চিম ভাদৈ গ্রামে হ্যামকো ইন্ডাস্ট্রিজ লি. এর গুদামের ভল্টে থাকা ৪ লক্ষ ৭১ হাজার ১৫৪ টাকা চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতের কোন এক সময় এই ঘটনা ঘটে। খবর পেয়ে শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে হবিগঞ্জ সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, হ্যামকো ইন্ডাস্টিজ লি. এর গুদামের নিচ তলায় কোম্পানীর অফিস কার্যক্রম পরিচালনা করা হয়। ২য় তলায় কোম্পানীর লোকজন থাকেন। অফিসে একটি ভল্টে টাকা জমা রাখা হয়। বৃহস্পতিবার রাতে একটি টেবিল দিয়ে জানালার গ্রীল ভেঙ্গে চোর রুমে প্রবেশ করে প্রথমে ফাইল কেবিনেট ভেঙ্গে ভল্টের চাবি বের করে চোরেরা। কিন্তু লক নাম্বার না জানায় চাবি দিয়ে তালা খুলতে না পারায় পরে সেটি ভেঙ্গে টাকাগুলো নিয়ে যার চুরেরা।

শুক্রবার সকালে কোম্পানীর লোকজন অফিসে ভল্ট ভাঙ্গা এবং সবকিছু এলোমেলো অবস্থায় দেখতে পেয়ে সদর থানা পুলিশকে খবর দেন।

খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত দৌস মোহাম্মদ এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ গুদামের ব্যবস্থাপক মাসুম মিয়া ও দারোয়ান হিসাবে দায়িত্ব পালন করা বাচ্চু মিয়ার সাথে কথা বলেন এবং ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন করেন।

গুদামের ব্যবস্থাপক মাসুম মিয়া বলেন, গুদামের একজন পাহারাদার দায়িত্ব পালন করেন। এছাড়ায় ২য় তলায় রাত্রি যাপন করেন কোম্পানীর ৮ চাকুরীজীবী। ৫ বছর যাবৎ এখানে গুদাম ও অফিস পরিচালনা করা হলেও ইতোপূর্বে কখনও এ ধরনের ঘটনা ঘটেনি। এ ব্যাপারে তারা আইনের আশ্রয় গ্রহণ করবেন।

হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত দৌস মোহাম্মদ জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।