বৃহস্পতিবার | ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে ১২০ টাকায় পুলিশের চাকরি পেল ৮০ জন তরুণ-তরুণী

প্রকাশিত : মার্চ ২০, ২০২৩




মীর মোঃ আব্দুল কাদির ॥ হবিগঞ্জে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে পুলিশের চাকরি পেলেন ৮০ জন তরুণ-তরুণী। মাত্র ১২০ টাকা খরচ করে স্বপ্নের এ চাকরি পেয়ে আনন্দিত তারা। রবিবার রাত সাড়ে ৯টার দিকে হবিগঞ্জ পুলিশ লাইন্স মাঠে প্রাথমিকভাবে নির্বাচিতদের নাম ঘোষণার পাশাপাশি তাদের ফুল দিয়ে বরণ করে নেন পুলিশ সুপার এসএম মুরাদ আলি।

এসময় পুলিশ সুপার এসএম মুরাদ আলি বলেন, এই নিয়োগ প্রক্রিয়ায় বিন্দুমাত্র অনিয়ম হয়নি। কোনো ধরনের তদবির বাণিজ্য ছাড়াই শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষভাবে শুধুমাত্র মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুরো নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। নিয়োগে ১২০ টাকার বাইরে কারো একটি টাকাও কাউকে দিতে হয়নি।

প্রসঙ্গত, গত ২, ৩ ও ৪ মার্চ হবিগঞ্জ পুলিশ লাইন্স মাঠে অনলাইনে নিবন্ধিত ২৮০০ জন প্রার্থীদের নিয়ে যোগ্যতার ভিত্তিতে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছিল। তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই-বাছাই শেষে গত ৯ মার্চ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১৯ মার্চ সকালে লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণার পর উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে। মৌখিক পরীক্ষা শেষে ১২ জন নারী ও ৬৮ জন পুরুষসহ মোট ৮০ জন প্রার্থীকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো. শামসুল হক, মৌলভীবাজার কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দীপংকর ঘোষ, সুনামগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খানসহ হবিগঞ্জ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আজকের সর্বশেষ সব খবর