বুধবার | ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জ চেম্বার অব কর্মাসের নির্বাচনে একটি মনোনয়নপত্রও হয়নি বিক্রি!

প্রকাশিত : নভেম্বর ১৭, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ নানা জঠিলতার কারনে হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টির কার্যনিবাহী কমিটির নির্বাচনের একটি মনোনয়নপত্র বিক্রি হয়নি। আগামী ২৩ ডিসেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল। বুধবার ছিল নির্বাচন প্রক্রিয়ার ৪র্থ ধাপ মনোনয়ন বিক্রির তারিখ। ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন বিক্রির সময় সীমার মধ্যে কেউ মনোনয়নপত্র ক্রয় না করায় নির্বাচন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এদিকে হবিগঞ্জ চেম্বারের প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম বানিজ্য মন্ত্রনালয়ের পরিচালক ( বানিজ্য সংগঠক) বরাবরে এক চিঠিতে নির্বাচনী বোর্ডের নিরপেক্ষতা হারিয়ে ফেলার অভিযোগ এনে নির্বাচনের পুনঃ তফসিল ঘোষনার আবেদন জানিয়েছেন।

চিঠিতে উল্লেখ করা হয়, প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ না করে একটি পক্ষের প্রতিনিধি হয়ে মনগড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। যার প্রেক্ষিতে আপিল বোর্ডের ২জন সদস্য এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল ও এম এ সালাম গত ৩ অক্টোবর পদত্যাগ করেন। তিনি আরো উল্লেখ করেন যে, নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান শাকিল মোহাম্মদ নিজেই জালিয়াতি কাগজের মাধ্যমে সদস্যপদ গ্রহন করেন। যা আইনতঃ দন্ডনীয়। তার ধারণা অনেক বৈধ ভোটারকে বাদ দিয়ে তালিকায় অনেক নতুন ভোটারকে অবৈধ ও অনিয়মতান্ত্রিকভাবে অর্ন্তভূক্ত করা হয়েছে। বিতর্কিত ভোটার তালিকা দিয়ে হবিগঞ্জ চেম্বারের নির্বাচন সুষ্ট ও নিরপেক্ষ হবে না।

মোতাচ্ছিরুল ইসলাম সাংবাদিকদের জানান, বর্তমানে ৫৬৪জন অর্ডিনারী ও ২৪৯জন এসোসিয়েট সদস্য রয়েছেন। কিন্তু নির্বাচন বোর্ডের চেয়ারম্যান শাকিল মোহাম্মদ ১১২ জন বৈধ সদস্যকে বাদ দিয়ে সদস্যপদ নবায়ন করেননি এমন লোকজনকে ভোটার তালিকায় সংযুক্ত করেছেন।

অপরদিকে ইউনিয়ন পরিষদের নির্বাচন শুরু হওযায় হবিগঞ্জ চেম্বারের বর্তমান কার্যনির্বাহী পরিষদ ও সাধারণ সদস্যদের অনুরোধের প্রেক্ষিতে নির্বাচনের সময় আরো ২ মাস বৃদ্ধি করার জন্য নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান শাকিল মোহাম্মদ গত ৪ নভেম্বর পরিচালক বানিজ্য সংগঠন বানিজ্য মন্ত্রনালয়ে চিঠি দিয়েছেন। এর কোন জবাব এখনও আসেনি। বিকেল ৪টা ৫ মিনিটে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান শাকিল মোহাম্মদ কোন মনোনয়নপত্র বিক্রি হয়নি বলে উপস্থিত সাংবাদিকদের জানান। এদিকে চেম্বার অব কমার্সের সচিব মোঃ আরজু মিয়া মজুমদার সন্ধ্যা ৬টায় এক প্রেস বিজ্ঞপ্তিতেও মনোনয়নপত্র বিক্রি না হওযার কথা নিশ্চিত করেছেন।

আজকের সর্বশেষ সব খবর