বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৪৫ প্রার্থীর মনোনয়ন জমা

প্রকাশিত : সেপ্টেম্বর ১৫, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৪৫ প্রার্থী উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (১৫ই সেপ্টেম্বর) মনোনয়নপত্র জমার শেষ দিনে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রার্থীরা নিজেদের কর্মী সমর্থকদের সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ইশরাত জাহানের কাছে মনোনয়নপত্র জমা দেন।

সহকারী রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুল ইসলাম জানান, জেলা পরিষদ নির্বাচনে ৪৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, ৯টি সাধারণ সদস্য পদে ৩১ জন ও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ৭ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে আলাউর রহমান শাহেদ নামে একজন মনোনয়ন জমা দিয়েছেন। এই ওয়ার্ডে আর কেউ মনোনয়নপত্র জমা দেননি।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান প্রশাসক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মুশফিক হুসেন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী শাহীন আহমেদ, এডভোকেট শিবলী খায়ের ও এডভোকেট নূরুল ইসলাম।

৫ নং ওয়ার্ড (সদর উপজেলা) এর সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেন জেলা পরিষদের সাবেক সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোঃ নূরুল আমিন ওসমান।

জেলা নির্বাচন কর্মকর্তা জানান, আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই হবে। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বও এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৬ সেপ্টেম্বর।

আগামী ১৭ অক্টোবর হবিগঞ্জে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজকের সর্বশেষ সব খবর