রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

১৮’র কম বয়সীদের আপাতত টিকা নয়

প্রকাশিত : অক্টোবর ৫, ২০২১




জার্নাল ডেস্ক ॥ আপাতত ১৮ বছরের কম বয়সীদের টিকা দেওয়া হচ্ছে না বলে জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেছেন, সিটি করপোরেশনের স্কুলপড়ুয়া শিক্ষার্থীদেরও টিকা দেওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

মঙ্গলবার (৫ অক্টোবর) সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) ভবনে কোভ্যাক্স থেকে পাওয়া ফাইজারের টিকা সংরক্ষণের সক্ষমতা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

টিকা সংরক্ষণের সক্ষমতা পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ অন্যান্য কর্মকর্তারা।

খুরশীদ আলম বলেন, ফাইজারের টিকা এবার ঢাকা ছাড়াও বড় বিভাগীয় শহর ও জেলা শহর এবং পৌরসভায় দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। এ বিষয়ে প্রশিক্ষণ ও প্রস্তুতি শেষ করে অচিরেই টিকা দেওয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ৮২ লাখ টিকা দেওয়া হয়েছে। বর্তমানে দৈনিক ৫ লাখ করে টিকা দেওয়া হচ্ছে। সে হিসেবে সপ্তাহে দেওয়া হচ্ছে ৩০ লাখ। এতে করে মাসে এক কোটি ২০ লাখ টিকা দেওয়া হচ্ছে। এভাবে টিকা দিলে দ্রুত লক্ষ্যমাত্রা অনুযায়ী সব মানুষকে টিকার আওতায় আনা সম্ভব।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক খুরশীদ আলম বলেন, যেসব জায়গায় ফাইজারের টিকা দেওয়া যাচ্ছে, সেখানেই আমরা এ টিকা দিচ্ছি। আল্ট্রা কোল্ড চেইনে ভ্যাকসিন সংরক্ষণ করার ন্যূনতম সক্ষমতা আমাদের রয়েছে। যেভাবে টিকা আসছে তাতে সংরক্ষণে আমাদের কোনো সমস্যা হবে না।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
বাসের কনডাক্টর থেকে ৫০ কোটি টাকার মালিক
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
আজকের সর্বশেষ সব খবর