বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

২৮ ঘণ্টা ধরে জ্বলছে কনটেইনার ডিপোর আগুন

প্রকাশিত : জুন ৬, ২০২২




জার্নাল ডেস্ক ॥ টানা ২৮ ঘণ্টা ধরে জ্বলছে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন। এরই মধ্যে ঝরে গেছে নয় ফায়ার ফাইটারসহ ৪৬ তাজা প্রাণ। দগ্ধ ও আহত হয়ে হাসপাতালে ভর্তি দুই শতাধিক মানুষ। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সদস্যরা।

রোববার (৫ জুন) রাত দেড়টার পর ফায়ার সার্ভিসের চট্টগ্রামের উপ-পরিচালক আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিএম ডিপোতে লাগা আগুন এখনও পুরোপুরি নেভেনি। আমরা এখনও কাজ রেখেছি। আগুনটি যাতে নতুন করে চারদিকে না ছড়িয়ে পড়ে, সে ব্যবস্থা করছি।

শনিবার রাতে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ইউনিট আরও বাড়ানো হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কাজ করছে। এর আগে রোববার সকালে যোগ দেয় সেনাবাহিনীর একটি দল। নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন।

২৪ একর জায়গাজুড়ে অবস্থিত সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপো। মূলত প্রতিষ্ঠানটি পণ্য রপ্তানিতে কাজ করে। এখান থেকে পণ্য রপ্তানির জন্য কনটেইনারগুলো প্রস্তুত করে চট্টগ্রাম বন্দরে পাঠানো হয়। ৩৮ ধরনের পণ্য রপ্তানিতে কাজ করে প্রতিষ্ঠানটি।

ঘটনার সময় বিএম কনটেইনার ডিপোতে ৫০ হাজার কনটেইনার ছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। অগ্নিকাণ্ডের সময় অন্তত ২০০ শ্রমিক সেখানে কাজ করছিলেন। তবে সবমিলে সেখানে ঠিক কত সংখ্যক মানুষ তখন ছিলেন তা এখনও সঠিকভাবে জানা যায়নি।

আজকের সর্বশেষ সব খবর