বুধবার | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

৩ দিনব্যাপী হবিগঞ্জ পৌরসভার পানির বিল ও পৌরকরমেলার উদ্বোধন

প্রকাশিত : অক্টোবর ২৬, ২০২১




জার্নাল প্রতিবেদক ॥ ‘নিয়মিত পৌর কর পরিশোধ করলে হবিগঞ্জ পৌরসভা বিভিন্ন উন্নয়ন প্রকল্পে অন্তভূর্ক্ত হবে’- হবিগঞ্জ্ পৌরসভা তিন দিন ব্যাপী পানির বিল ও পৌর কর মেলা-২০২১ইং এর উদ্বোধনী অনুষ্ঠানে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন। তিনি বলেন ‘অতীতে হবিগঞ্জ পৌরসভার উন্নয়ন কমকান্ড মুখ থুবড়ে পড়েছিল। বর্তমানে মেয়র আতাউর রহমান সেলিম ও তার পরিষদের কাউন্সিলরদের আন্তরিকতা ও স্পৃহার করনে পৌরসভার কার্যক্রম গতিশীল হয়েছে।

’ তিনি বলেন, ‘দলমতের কোন বৈষম্য না রেখে জনগন যাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে তাদের নিয়েই আমারা উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিয়ে যেতে চাই।’ সংসদ সদস্য বলেন, ‘এলজিএসপিসহ বিভিন্ন প্রকল্পে অন্তভ’ক্ত হলে আগামী ৫ বছর পর হবিগঞ্জে রাস্তা, ড্রেনের কোন সমস্যা থাকবে না।’ তিনি আরো বলেন, ‘ নিয়মিতভাবে পৌরকর পরিশোধ করলে আমরা আরো উন্নয়ন দিতে পারবো। অন্যদিকে পৌরসভায় যদি প্রত্যাশিত কর আদায় না হয় তবে সরকারী ও বিভিন্ন দাতা সংস্থার প্রকল্পে অন্তভ’র্ক্ত হতে বাধার সৃষ্টি হয়।’ এডভোকেট মোঃ আবু জাহির হবিগঞ্জ আধুনিক ষ্টেডিয়ামের পাশে আবর্জনার স্তুপ শীঘ্রই নতুন ডাম্পিং স্পটে অপসারণ করা হবে বলে আশ্বসস্থ করেন।

হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম সভাপতির বক্তব্যে বলেন, ‘হবিগঞ্জ পৌরসভার পাড়া- মহল্লার, রাস্তাঘাট ড্রেন, সড়কবাতি, স্বাস্থ্য সেবাসহ নানা কর্মকান্ড পৌরবাসীর করের উপর নির্ভরশীল। তাই নাগরিকসেবা গতিশীল করতে পৌরকর আদায়ের বিকল্প নেই।’ তিনি সকলকে পানির বিল ও পৌরকর পরিশোধ করে ২৮ তারিখ পর্যন্ত পৌরকরমেলাকে সফল ও স্বার্থক করে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান।
পৌরকর প্রদান সহজীকরণ, পৌরকর প্রদানে পৌরবাসীকে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে মঙ্গলবার সকালে পৌরভবন প্রাঙ্গনে ৩ দিনব্যাপী পানির বিল ও পৌরকরমেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়। মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। শুভেচ্ছা বক্তব্য রাখেন কর নিরূপন ও আদায় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি পৌরকাউন্সিলর গৌতম কুমার রায়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, পৌরকাউন্সিলর আলাউদ্দিন কুদ্দুছ, টিপু আহমেদ, পৌরসচির ফয়েজ আহমেদ প্রমুখ। পৌরকাউন্সিরদের মাঝে উপস্থিত ছিলেন মোঃ জাহির উদ্দিন, পান্না কুমার শীল, শফিকুর রহমান সিতু, প্রিয়াংকা সরকার, খালেদা জুয়েল ও শেখ সুমা জামান।

অনুষ্ঠানে হবিগঞ্জ ট্যাকনিক্যাল স্কুল এন্ড কলেজের পক্ষ হতে ১ লক্ষ ৫৬ হাজার ৬ শ টাকার চেক আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হয় প্রধান অতিথির হাতে। প্রধান অতিথি করদাতের হাতে পৌরসভার পক্ষ হতে তুলে দেন কর আদায়ের সম্মাননা সনদ। ২৬, ২৭ ও ২৮ তারিখ প্রতিদিন এই মেলায় পানির বিল ও পৌরকর গ্রহন করে সনদ দেয়া হবে। মেলায় পৌরকর দিলে ১০ শতাংশ রিবেট সুবিধা পাবেন নাগরিকরা। এছাড়াও পানির বিলের ক্ষেত্রে সারসার্জ পুরো মওকুফ হবে।

 

এই বিভাগের আরো নিউজ

৩ দিনব্যাপী হবিগঞ্জ পৌরসভার পানির বিল ও পৌরকরমেলার উদ্বোধন
৩ দিনব্যাপী হবিগঞ্জ পৌরসভার পানির বিল ও পৌরকরমেলার উদ্বোধন
৩ দিনব্যাপী হবিগঞ্জ পৌরসভার পানির বিল ও পৌরকরমেলার উদ্বোধন
৩ দিনব্যাপী হবিগঞ্জ পৌরসভার পানির বিল ও পৌরকরমেলার উদ্বোধন
৩ দিনব্যাপী হবিগঞ্জ পৌরসভার পানির বিল ও পৌরকরমেলার উদ্বোধন
আজকের সর্বশেষ সব খবর