রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

৪ দাবিতে আন্দোলনে নামছেন ঢাবি শিক্ষার্থীরা

প্রকাশিত : ডিসেম্বর ২৩, ২০২০




জার্নাল ডেস্ক : বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরীক্ষা নেয়ার আগে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের জন্য হল খুলে দেয়াসহ ৪ দাবিতে আন্দোলনের ডাক দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এর ব্যানারে চার দফা দাবিতে এ আন্দোলনে নামছেন তারা।

আন্দোলনকারীদের চার দফা দাবি হলো- অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষার্থীদের জন্য স্বাস্থ্যবিধি মেনে হল খুলে দেয়া, পরীক্ষার পূর্বে শিক্ষার্থীদের অবশ্যই পর্যাপ্ত প্রস্তুতি নেয়ার সুযোগ দেয়া, ডিভাইস সমস্যায় থাকা শিক্ষার্থীদের জন্য ডিভাইসের ব্যবস্থা কর‍া এবং সকল শিক্ষার্থীকে নেট প্যাকেজ কেনার জন্য ন্যূনতম মাসিক খরচ দেয়া।

ছাত্র অধিকার পরিষেদের পক্ষ থেকে বলা হয়েছে, ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক বিভাগে পরীক্ষা শুরু হয়ে গেছে। অনেক বিভাগে পরীক্ষার ঘোষণা দেয়া হয়েছে এবং অনেক বিভাগে তারিখও দিয়ে দিয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত বেশিরভাগ মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত শিক্ষার্থীর জন্য থাকার জায়গা ব্যবস্থা করা দুরূহ হয়ে পড়েছে। বিশেষ করে ছাত্রীদের জন্য রীতিমতো একটি ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে।

আন্দোলনের যৌক্তিকতা তুলে ধরে তারা বলেন, ইতোমধ্যে শিক্ষার্থীরা নানাভাবে প্রশাসনের দৃষ্টি অকর্ষণ করে চলছে। তারপরও এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের নীরব ভূমিকা শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা-অনিশ্চয়তা আর ক্ষোভ সৃষ্টি করছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দাবির প্রতি ভ্রূক্ষেপ না করায়, আমরা শিক্ষার্থীদের দাবিগুলো নিয়ে আন্দোলনে নামছি।

এই বিভাগের আরো নিউজ

এবারও জেএসসি-জেডিসি পরীক্ষা হবে না
ইবিতে হল-ক্যাম্পাস খোলার দাবিতে মশাল মিছিল
দেড় বছর পর বাজলো স্কুলের ঘণ্টা, বাঁধভাঙ্গা উচ্ছাসে শিক্ষার্থীরা!
নবীগঞ্জ কলেজের অনিয়মের সত্যতা মিলেছে
বানিয়াচং উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকারের আজ বানিয়াচংয়ে এক বছর
আজকের সর্বশেষ সব খবর