মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

৭ ঘণ্টা পর সিলেটে রেল চলাচল শুরু

প্রকাশিত : জুলাই ১২, ২০২২




জার্নাল ডেস্ক ॥ তেলবাহী ট্রেনের একটি বগির চাকা লাইনচ্যুত হওয়ায় প্রায় সাতঘণ্টা বন্ধ থাকার পর সিলেটে ফের ট্রেন চলাচল শুরু হয়েছে।

এর আগে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের মুকুন্দপুর স্টেশনের কাছে মঙ্গলবার সকাল ১১টার দিকে একটি তেলবাহী ট্রেন দুর্ঘটনার শিকার হয়।

আখাউড়া থেকে উদ্ধারকারী দল গিয়ে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করলে সন্ধ্যা সাড়ে ছয়টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। দুর্ঘটনার কারণে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস আখাউড়ায় ও চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস মনতলা স্টেশনে আটকা পড়ে।

এতে ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরত যাত্রীদেরকে দুর্ভোগ পোহাতে হয়।

ট্রেনটি দুর্ঘটনায় পড়ার প্রায় দুই ঘণ্টা পর উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে যায়। অথচ আখাউড়া থেকে দুর্ঘটনাস্থল যেতে সর্বোচ্চ ৩০ মিনিট লাগার কথা। অন্যদিকে উদ্ধার কাজ শেষ করার পরও ট্রেন চালাতে আরো আধা ঘণ্টার বেশি সময় লেগে যায়।

ট্রেন চলাচল শুরুর বিষয়টি নিশ্চিত করে আখাউড়া রেলস্টেশনের ইনচার্জ মো. মনির উদ্দিন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে বগিটি উদ্ধারে আখাউড়া জংশন থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে। ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত ও লাইনচ্যুত বগিটি সরিয়ে নেওয়ার পর বিকাল ৬টায় পুনরায় এ রেল পথে ট্রেন চলাচল শুরু হয়।

আজকের সর্বশেষ সব খবর