শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

অমিতাভকে ‘স্যার’ না ডাকায় বাদ পড়েন কাদের!

প্রকাশিত : জানুয়ারি ৩, ২০২১




বিনোদন ডেস্ক : দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন প্রখ্যাত বলিউড অভিনেতা ও লেখক কাদের। কখনো অভিনেতা, আবার কখনো চিত্রনাট্যকার হিসেবে তিনি দর্শকদের মন জয় করে নিয়েছিলেন। কাদের খান অভিনয় করেছিলেন তিনশ’রও বেশি সিনেমায়, আর ডায়ালগ লিখেছিলেন পায় আড়াইশ’ সিনেমায়।

তবে মৃত্যুর আগ পর্যন্ত তার একটি দুঃখে রয়ে গিয়েছিলো। সেটি হলো- বলিউড মেগাস্টার ও তার বন্ধু অমিতাভ বচ্চনকে ‘স্যার’ না ডাকায় এক সিনেমা থেকে বাদ পড়তে হয়েছিল তাকে।

মৃত্যুর আগে কাদের খান নিজেই বিষয়টি এক ভিডিও বার্তায় জানিয়ে গিয়েছেন। কাদের খানের সেই ভিডিও সাক্ষাৎকার প্রকাশের পড় তুমুল সমালোচনা শুরু হয়েছিলো।

অমিতাভ ও কাদেরের ক্যারিয়ার প্রায় কাছাকাছি সময়ে শুরু হয়। দু’জনের মধ্যে ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। সে সুবাদে অমিতাভকে ‘অমিত’ বলে ডাকতেন কাদের।

একবার তারা দু’জন একই সিনেমায় কাজ করছিলেন। তখন সিনেমাটির প্রযোজক অমিতাভকে স্যার বলে ডাকতে কাদের খানকে বলেন। এটা শুনে হেসে বিষয়টি উড়িয়ে দেন তিনি। ঘনিষ্ঠ বন্ধু তথা ভাইকে স্যার ডাকতে আপত্তির কথা অকপটে বলে দেন কাদের।

তার আপত্তিতে তখন সকলেই অবাক হয়েছিলেন। আর কথাটি নাকি অমিতাভের কান পর্যন্ত গিয়েছিল। এরপর কাদের কাজ বন্ধ করে সিনেমাটি থেকে তাকে বের করে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি বলিউড ‘শাহেনশাহ’। তবে কাদের খান মারা যাওয়ার পর সামাজিক মাধ্যমে তিনি শোক প্রকাশ করেছিলেন।

আজকের সর্বশেষ সব খবর