বৃহস্পতিবার | ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

অসহায় রোগীদের জিম্মি করে ফয়দা লুটে এ্যাম্বুলেন্স চালকরা; পরিবহন কর্মবিরতির সংবাদ বয়কট

প্রকাশিত : মার্চ ১৯, ২০২৩




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা অ্যাম্বুলেন্স মালিক-শ্রমিক সমিতির ডাকা অযৌক্তিক ও অমানবিক কর্মবিরতি প্রত্যাখ্যান করেছে হবিগঞ্জ প্রেসক্লাবসহ সকল সাংবাদিক। সেই সাথে অ্যাম্বুলেন্স চালকদের শনিবারের সংবাদ সম্মেলন বয়কট করেছে হবিগঞ্জ প্রেসক্লাব। গতকাল সন্ধ্যায় প্রেসক্লাবের জরুরি সাধারণ সভায় অ্যাম্বুলেন্স চালকদের নৈরাজ্যের প্রতিবাদে তাঁদের আন্দোলনের সকল সংবাদ বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রেসক্লাব সভাপতি বাংলাভিশনের জেলা প্রতিনিধি মোহাম্মদ নাহিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক যমুনা টেলিভিশনের স্টাফ করেসপন্ডেন্ট প্রদীপ দাশ সাগরের পরিচালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রতিদিনের বাণী সম্পাদক শাবান মিয়া, আমাদের সময় জেলা প্রতিনিধি রুহুল হাসান শরীফ, দেশ রূপান্তরের শোয়েব চৌধুরী, হবিগঞ্জ সমাচার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সমকালের জেলা প্রতিনিধি রাসেল চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কালেরকন্ঠের জেলা প্রতিনিধি এডভোকেট শাহ ফখরুজ্জামান, আরটিভির জেলা প্রতিনিধি সায়েদুজ্জামান জাহির, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি চৌধুরী মাসুদ আলী ফরহাদ, যুগ্ম সম্পাদক একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি শাকিল চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি নুরুজ্জামান চৌধুরী শওকত, হবিগঞ্জ প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক ফয়সল চৌধুরী, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি আজহারুল ইসলাম চৌধুরী মুরাদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, হবিগঞ্জবাসীর একমাত্র ভরসারস্থল হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল। এখানে প্রতিদিন চিকিৎসা নিতে আসেন অসংখ্য মানুষ। কিন্তু হাসপাতাল প্রাঙ্গণে মুখরিত এ্যাম্বুলেন্স ও এ্যাম্বুলেন্স চালকদের পদচারনায় ভারী হয়ে উঠে। তারা অসহায় রোগীদের জিম্মি করে নানা ফয়দা লুটে। তাদের কাছে অসহায় হাসপাতালের চিকিৎসক, স্টাফ, কর্মকর্তা-কর্মচারীও। এ্যাম্বুলেন্স চালকরা সিন্ডিকেট করে হাসপাতালের চিকিৎসার পরিবেশকে বিঘ্ন করছে।

সূত্রে জানা গেছে, রোগী ও সেবাগ্রহীতাদের অসুবিধার কারণে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের ভেতর থেকে সব অ্যাম্বুলেন্স (বেসরকারিভাবে পরিচালিত) সরিয়ে নেয়ার নির্দেশ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের এ সিদ্ধান্তের প্রতিবাদ জানায় জেলা এ্যাম্বুলেন্স সমিতি। পরে শ্রমিকরা কর্মবিরতির সিদ্ধান্ত নেয়।

কর্মবিরতি চলাকালে সম্প্রতি একজন সাংবাদিকের মায়ের মৃতদেহ বহন করেনি কোন এ্যাম্বুলেন্স। তাদের অযৌক্তিক দাবিগুলো না মানায় এ্যাম্বুলেন্স মালিক-শ্রমিক সমিতি অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে। এ কারণে তারা লাশ বহনেও বাঁধা সৃষ্টি করছেন।

এদিকে তাদের এ দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। এর প্রেক্ষিতে সব শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় আজ রোববার ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহন কর্মবিরতির ডাক দিয়েছে হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

আজকের সর্বশেষ সব খবর