শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

আওয়ামীলীগ জনগনকে যে প্রতিশ্রুতি দেয় তা’ পালন করে : এমপি আবু জাহির

প্রকাশিত : মার্চ ৫, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ ‘একাত্তরের রণধ্বনি ‘জয়বাংলা’ এখন জাতীয় শ্লোগানে পরিণত হয়েছে। এটা আওয়ামীলীগের ঘোষিত শ্লোগান নয়, বরং এটি মুক্তিযুদ্ধের চেতনা লালন করার শ্লোগান।’- হবিগঞ্জ শহরের প্রধান সড়ক উদ্বোধনকালে হবিগঞ্জ পৌরসভা আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন। যে শ্লোগান নিয়ে এদেশের মানুষ একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল সেই ‘জয়বাংলা’ শ্লোগানকে জাতীয় শ্লোগান হিসেবে প্রজ্ঞাপন জারি করায় প্রধানমন্ত্রীর প্রতি এবং এই শ্লোগানের স্বপক্ষে রায় দেয়ায় মহামান্য হাইকোর্টের প্রতি কৃতজ্ঞতা জানান এডভোকেট মোঃ আবু জাহির। সংসদ সদস্য তার বক্তৃতায় আরো বলেন, ‘আওয়ামীলীগ জনগনকে যে প্রতিশ্রুতি দেয় তা পালন করে। আমাদের প্রতিশ্রুতি অনুযায়ীই হবিগঞ্জে বড় ধরনের উন্নয়ন, শহরের প্রধান সড়কের নির্মাণ কাজের বাস্তাবায়ন আজ আপনাদের চোখের সামনে।’

তিনি বলেন, ‘আমরা হবিগঞ্জের উন্নয়নে বৃন্দাবন কলেজে অনার্স মাষ্টার্স কোর্স চালু করেছি, হবিগঞ্জে এনে দিয়েছি মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, ঘরে ঘরে বিদ্যুত, গ্রামে গ্রামে রাস্তাঘাট পাকাকরণ, প্রাইমারী ও উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ, বিনামূল্যে বইসহ নানা উন্নয়নের মাধ্যমে মানুষের জীবনমান উন্নত করেছি।’ এমপি বলেন, ‘আগে মানুষ ছিল কম জমি ছিল বেশী। এখন মানুষ বেশী ও জমি কম হওয়ার পরও বর্তমান সরকারের প্রচেষ্টায় অল্প জমিতে বেশী উৎপাদন সম্ভব হচ্ছে।’ তিনি শীঘ্রই হবিগঞ্জ শহরের প্রধান সড়কের পশ্চিমের ড্রেন নির্মাণের ব্যবস্থা করবেন বলেন উপস্থিত সকলকে আশ্বস্থ করেন। মেয়র আতাউর রহমান সেলিম সভাপতির বক্তব্যে বলেন, ‘পৌরএলাকায় রাস্তাঘাট উন্নয়ন হলে সকলেই এর সুফল ভোগ করেন। কিন্তু রাস্তাঘাটে অথবা রাস্তার পাশে দোকান পাট বসিয়ে মানুষের চলাচলে যাতে বিঘœ না ঘটে সেব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।’ তিনি বলেন, ‘এডভোকেট মোঃ আবু জাহির এমপি যেভাবে হবিগঞ্জ পৌরসভার উন্নয়নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাতে অচিরেই হবিগঞ্জ পৌরসভা একটি আদর্শ পৌরসভায় রূপান্তরিত হবে।’

হবিগঞ্জ শহরের চাঁদের হাসি হাসপাতাল হতে খোয়াইমুখ পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণের উদ্বোধন উপলক্ষে হবিগঞ্জ পৌরসভা শনিবার সকালে কোর্ট মসজিদ প্রাঙ্গন ও খোয়াই মুখে পৃথক দুটি পথসভার আয়োজন করে। দুটি সভায়ই সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে ওই সভাদ্বয়ে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান, নেজারত ডেপুটি কলেক্টর সামছুদ্দিন মোঃ রেজা ও সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোঃ ফয়সল, সহকারী প্রকৌশলী মোঃ রমজান আলী। সভায় আরো উপিস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম, পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, সুমা জামান, পৌর সচিব মোঃ ফয়েজ আহমেদ প্রমুখ।

উল্লেখ্য হবিগঞ্জ পৌরএলাকার প্রধান সড়ক সংস্কারের দাবী ছিল দীর্ঘদিনের। গত বছর জুন মাসে সড়ক ও জনপথ বিভাগ প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে প্রধান সড়কে আরসিসি পেভমেন্ট রাস্তা নির্মাণ কাজ শুরু করে। প্রায় দুই কিলোমিটার এই রাস্তার নির্মাণ কাজ শেষ হওয়ায় শহরবাসীর মধ্যে স্বস্থি ফিরে এসেছে।

আজকের সর্বশেষ সব খবর