শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

আমি দলীয় প্রার্থী না, সবাই এখন স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পারবে: তৈমূর

প্রকাশিত : জানুয়ারি ৪, ২০২২




জার্নাল ডেস্ক ॥ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, আমার স্লোগান সিটি করপোরেশনে কোনো সিন্ডিকেট থাকবে না। সিটি করপোরেশন হবে জনমুখী। জনগণকে সিটি করপোরেশনের পেছনে দৌঁড়াতে হবে না। সিটি করপোরেশন এলাকা এলাকায় যাবে। তাদের সঙ্গে কথা বলে আমরা আমাদের কার্যক্রম পরিচালনা করব।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে ৫নম্বর ওয়ার্ডে নির্বাচনী প্রচারণাকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। এ গণসংযোগে তৈমূরের সঙ্গে নানা শ্রেণি-পেশার মানুষ, বিশিষ্ট নাগরিক, বিএনপির নেতাকর্মীসহ অসংখ্য কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

তৈমূর বলেন, জনগণ যেভাবে আমার পক্ষ নিয়ে মাঠে নামছে, আর সিটি করপোরেশনের যে ব্যর্থতা, ট্যাক্সের বোঝা, তাতে জনগণ এবার হাতি মার্কায় রায় দেবে। কেননা, আমার চিন্তা এবারের সিটি করপোরেশন হবে জনমুখী, মানুষ সিটি করপোরেশনের পেছনে ছুটবে না, সিটি করপোরেশন মহল্লায় মহল্লায় যাবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তৈমূর বলেন, একটা কথা বার বার ভালো লাগে না। আমি বসিনি, বিএনপি বসে যায় ২০১১ সালে। এবার বিএনপি আমাকে বলতে পারবে না তুমি বসে যাও। কারণ আমার যে পদ ছিল, তা নিয়ে গেছে তারা। এখন আর দল বলতে পারবে না। এখন আমি সম্পূর্ণ নাগরিকদের কন্ট্রোলে। জনগণ যেভাবে দলমত নির্বিশেষে নেমেছে, তারা হাতির পক্ষে রায় দেবে, আমার পক্ষে রায় দেবে।

তিনি বলেন, এখন সবাই আমাকে স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পারবে। কারণ এখন আমি দলীয় কোনো প্রার্থী না। যারা ধানের শীষে ভোট দিত, তারা কেন নৌকায় ভোট দেবে? তারা আমাকেই ভোট দেবে। নাগরিকদের চাহিদার কারণেই তো আমার এই প্রার্থিতা। নাগরিকরা আমার জন্য নেমেছেন, বিএনপি নেমেছে, সব দল আমার জন্য নামছে। আমার আশপাশে যাদের দেখছেন, তারা সবাই বিএনপির নেতৃবৃন্দ।

তৈমূর আরও বলেন, আমি দেখিনি কোনো বিএনপির লোক ঘরে বসে আছে। সব অঙ্গ সংগঠনের লোকেরাই আছেন। প্রতিদিন তো সবার পক্ষে মিছিল করা সম্ভব না। আমি তো দেখিনি কেউ বসে আছে। ঢাকায় এসি রুমে বসে যে যেই কথাই বলুক, বিএনপির লোকজন নৌকাকে ভোট দেবে না। তৈমূর আলম খন্দকার রাজপথে গুলি খাওয়া লোক। পুলিশে গরুর মতো পিটিয়েছে, বহুবার জেল খেটেছি এ দলের জন্য। আমি নেতাকর্মীদের কাছে পরীক্ষিত ব্যক্তি। কাগজি ফরমায়েশি নারায়ণগঞ্জের মানুষ মানে না। নারায়ণগঞ্জের মানুষ যেমন দল করে, তেমনি তারা নারায়ণগঞ্জেরও নাগরিক। তারা নারায়ণগঞ্জের নেতা, জনগণের নেতৃত্ব দেন তারা।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন আমার শোডাউনকে বাধাগ্রস্ত করেছে। আমরা নির্বাচন কমিশনকে মেনে নিয়েছি। কিন্তু আওয়ামী লীগের শোডাউনকে নির্বাচন কমিশন বাধাগ্রস্ত করতে পারেনি এবং কোনো ব্যবস্থাও নেয়নি। এমন কেন হবে?

আজকের সর্বশেষ সব খবর