বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২১




স্পোর্টস ডেস্ক ॥ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে যেতে হলে ওমানের বিরুদ্ধে জয়ের বিকল্প ছিলো না বাংলাদেশের। এমনই এক জটিল সমীকরণে টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে খেলতে নেমে ওমানকে ২৬ রানে হারিয়ে জয় পেল বাংলাদেশ।

বাংলাদেশের দেওয়া ১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু করে ওমান। তবে বাংলাদেশী বোলারদের একের পর এক আঘাতে তা ধরে রাখতে পারেনি। সাইফউদ্দিন, সাকিব আল হাসান এবং শেখ মেহেদী হাসান বোলিংয়ে পুরোপুরি পাল্টে যায় ম্যাচ। ওমানের হাত থেকে ম্যাচের নিয়ন্ত্রন চলে আসে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে। শেষ পর্যন্ত ২৬ রানে অসাধারণ এক জয় পায় বাংলাদেশ। এই জয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ।

এর আগে বাঁচামরার লড়াইয়ে ওমানকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। আল আমেরাতের ওমান ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে এদিন ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। সৌম্য সরকারের বদলী নাঈম শেখকে নিয়ে এদিনও ব্যর্থ লিটন দাস। ছয় রানে ফেরেন এ ওপেনার। শেষ দশ ম্যাচের ৭টিতেই দু’অঙ্কের কোটা ছুঁতে ব্যর্থ লিটন। মেহেদী হাসানও আউট হন শূন্য রানে।

এরপর সাকিব-নাঈমের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা ছিলো বাংলাদেশের‍। সাকিব ২৯ বলে ৪২ রানে কাটা পড়লে ভাঙ্গে ৮০ রানের জুটি। ৬৪ রানে নাঈমের বিদায়ের পর আর কেউই বড় স্কোর করতে পারেননি। শেষ ৫২ রানে ৮ উইকেট হারায় বাংলাদেশ। শেষ বলে ১৫৩ রানে অল আউট হয় বাংলাদেশ। তিনটি করে উইকেট নিয়েছেন বিলাল খান ও ফয়েজ বাট।

জটিল সমীকরণ মেলাতে একাদশে একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা।

আজকের সর্বশেষ সব খবর