বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

কিডনি ও লিভারে সমস্যা: হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

প্রকাশিত : অক্টোবর ১৫, ২০২১




জার্নাল ডেস্ক ॥ হাসপাতালে ভর্তি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থায় বিশেষ কোনো পরিবর্তন আসেনি। চিকিৎসকেরা নিবিড়ভাবে তাকে পর্যবেক্ষণে রেখেছেন। শরীরে জ্বর কমে এলেও কিডনি ও লিভারের সমস্যার কারণে শরীর স্বাভাবিক অবস্থায় নেই। এ কারণে আরও বেশ কয়েক দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালেই চিকিৎসাধীন থাকতে হবে তাকে।

শুক্রবার (১৫ অক্টোবর) রাতে চিকিৎসার সঙ্গে যুক্ত একাধিক দায়িত্বশীল এসব তথ্য জানিয়েছেন। গত মঙ্গলবার (১২ অক্টোবর) বিকালে শারীরিক অবস্থার ফলোআপ করাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরদিন থেকে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার কাজ শুরু হয়। গতকাল বৃহস্পতিবার থেকে ব্যবস্থাপত্র দিতে শুরু করেছেন চিকিৎসকেরা।

চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, বেগম জিয়ার শরীরে রক্তের হিমোগ্লোবিনের মাত্রা কম। এছাড়া লিভার, কিডনির অবস্থাও অপরিবর্তিত। বৃহস্পতিবার জ্বর এলেও শুক্রবার সেটা কমে গেছে বলে জানান তারা।

শুক্রবার রাত আটটার পর এভারকেয়ারের ডা. শাহাবুদ্দিন আহমেদের নেতৃত্বে বোর্ড মিটিং শুরু হয়েছে। এই বৈঠকেই তার শারীরিক বিষয়গুলো পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবেন চিকিৎসকেরা। এক্ষেত্রে সূত্রের ভাষ্য, বেগম জিয়ার শারীরিক উন্নতির জন্য আরও বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হতে পারে।

সংশ্লিষ্ট দায়িত্বশীলরা জানান, শুক্রবার খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দরের স্ত্রী নাসরিন ইস্কান্দর দেখে এসেছেন হাসপাতালে গিয়ে। তিনি সেখানে কিছু সময় অবস্থান করেন। এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার চিকিৎসক দলের অন্যতম সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন এখনই কোনও মন্তব্য করতে রাজি হননি।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আরোগ্য কামনায় সারা দেশে প্রার্থনা কর্মসূচি পালন করেছে বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। স্বেচ্ছাসেবক দলের দুই দিনের কর্মসূচির প্রথম দিনে দেশের জেলা ও মহানগরে দোয়া মাহফিল হয়েছে।

আজকের সর্বশেষ সব খবর