বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ছে

প্রকাশিত : মার্চ ১২, ২০২৩




জার্নাল ডেস্ক ॥ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ানোর জন্য মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়। রোববার (১২ মার্চ) সচিবালয়ে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা তাকে আগের মতো, আগের যে দুটো শর্ত ছিলো সেই শর্তসাপেক্ষে আবারো সেই মুক্তির মেয়াদ ৬ মাসের জন্য শর্তযুক্তভাবে বৃদ্ধি করেছি।

‘সেই শর্তগুলো আমি পরিষ্কারভাবে বলে দিতে চাই, তিনি ঢাকায় নিজ বাসায় থেকে তার চিকিৎসা গ্রহণ করবেন। নিজ বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করবেন তার মানে এই নয় যে তিনি হাসপাতালে যেতে পারবেন না, তা নয়। তিনি হাসপাতালেও যেতে পারবেন। আর এই সময় তিনি দেশের বাইরে যেতে পারবেন না।’

তিনি বলেন, এই দুই শর্ত সাপেক্ষে তার যে দণ্ডাদেশ স্থগিতাদেশ ছিলো, সেটা আরো ছয় মাসের জন্য স্থগিত করে তাকে মুক্তির সময় বৃদ্ধি করা হয়েছে।

আমরা কী স্থগিত বলবো নাকি আইন মন্ত্রণালয় মতামত দিয়েছে বলবো- সাংবাদিকরা এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমরা মতামত দিয়েছি এবং কথা হচ্ছে যে এই মতামতের ভিত্তিতেই গত কয়েকবার এটাকে কার্যকর করা হয়েছে। আমি আশা করি এই মতামতের ভিত্তিতেই এবারো তা কার্যকর করা হবে।

আজকের সর্বশেষ সব খবর