বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

গোল্ডেন বুটের লড়াইয়ে কোপায় এগিয়ে যারা

প্রকাশিত : জুলাই ৭, ২০২১




স্পোর্টস ডেস্ক ॥ ১৪ বছর পর বড় কোনো টুর্নামেন্টের ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার দ্বিতীয় সেমি-ফাইনালে টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। এর আগে অবশ্য প্রথম সেমি-ফাইনালে পেরুকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে পা রাখে ব্রাজিল।

রোববার ভোরে আর্জেন্টিনা-ব্রাজিল নামবে শিরোপার লড়াইয়ে। দলীয় সাফল্যের পাশাপাশি ব্যক্তিগত পুরস্কার নিয়েও আর্কষণ রয়েছে দর্শকদের। কে পাচ্ছেন এবারের আসরের গোল্ডেন বুট? এই প্রশ্নের সম্ভাব্য উত্তর হতে পারে ‘লিওনেল মেসি’। ৪ গোল করে এখন পর্যন্ত এগিয়ে আছেন তিনিই।

সর্বোচ্চ গোলের তালিকায় মেসির পরই রয়েছেন তার সতীর্থ লাওতারো মার্টিনেস। তিনটি গোল করেছেন এই ফরোয়ার্ড। দু’টি করে গোল করেছেন ১১ জন। এর মধ্যে আছেন ব্রাজিলীয় তারকা নেইমারও।

এছাড়া দুটি গোল করেছেন আর্জেন্টিনার পাপু গোমেজ। পেরু ও কলম্বিয়ার বেশ কয়েকজন করেছেন দুই গোল করে। তবে তৃতীয় স্থান নির্ধারণীতে বিশেষ কিছু করলে তাদের মধ্যে কেউ ছাড়িয়ে যেতে পারেন মেসি-নেইমারদের। তবে এটা না হওয়ার সম্ভাবনাই বেশি। তাই বলা যায়, মেসি, নেইমার বা মার্টিনেসের মধ্যে কেউই জিততে চলেছেন এবারের গোল্ডেন বুট।

আজকের সর্বশেষ সব খবর