মঙ্গলবার | ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

চকবাজারের প্লাস্টিক কারখানায় আগুন, ৬ জনের মরদেহ উদ্ধার

প্রকাশিত : আগস্ট ১৫, ২০২২




জার্নাল ডেস্ক ॥ রাজধানীর চকবাজারের কামালবাগ দেবীদ্বারঘাট এলাকায় প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডের ঘটনায় ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) বিকেলে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যারহাউস ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ওসমান (২৫), বিল্লাল (৩৫), শপন (২২) ও শরীফ (২০)। বাকী দুজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক বজলুর রশীদ বলেন, এখন পর্যন্ত ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদেরে সবাইকে শোয়া অবস্থায় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, তারা ঘুমন্ত অবস্থায় দগ্ধ হয়েছেন। ঘটনাস্থলে আরও মরদেহ আছে কি না খোঁজ চলছে।

স্থানীয়রা জানান, লালবাগের কামালবাগ এলাকার ৩ নম্বর দেবিদ্বার ঘাট সংলগ্ন ওই কারখানায় আগুন লাগার পর লোকজন দ্রুত সরে যান। পরে পাশের একটি হোটেলেও আগুন ছড়িয়ে পড়ে। প্রায় সোয়া দুই ঘণ্টার টেষ্টায় ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে, সোমবার (১৫ আগস্ট) বেলা ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। এর ৯ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট পৌঁছে আগুন নির্বাপনের কাজ শুরু করে। পরে ইউনিট সংখ্যা আরও বাড়ানো হয়। সবশেষ সেখানে নিয়ন্ত্রণে কাজ করছে ১০টি ইউনিট।

আজকের সর্বশেষ সব খবর