শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

‘চোখ উঠা’ নিয়ে বিদেশগামী যাত্রীদের নির্দেশনা

প্রকাশিত : সেপ্টেম্বর ২৭, ২০২২




জার্নাল ডেস্ক ॥ চোখ উঠা (কনজাংটিভাইটিস) নিয়ে বিদেশগামী প্লেনের যাত্রীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এ বিষয়ে বিমানবন্দরের উপ-পরিচালক মো. কামরুল ইসলামের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি হজরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্য বিভাগে প্রতিদিন চোখ উঠা আক্রান্ত বহির্গামী যাত্রী পরিলক্ষিত হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে যাত্রীদের সুবিধার্থে কিছু নির্দেশনা দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

নির্দেশনাগুলো হলো- বিদেশগামী যাত্রীদের চোখ উঠার লক্ষণ প্রকাশের সাত দিনের মধ্যে সম্ভব হলে যাত্রীদের বিদেশ ভ্রমণ না করার জন্য অনুরোধ করা হচ্ছে। তবে ভিসা সংক্রান্ত জটিলতা ও জরুরি প্রয়োজনে চোখ উঠা রোগে আক্রান্ত যাত্রীরা ভ্রমণ করলে বিএমডিসি রেজিস্টার্ড একজন চক্ষু বিশেষজ্ঞ/এমবিবিএস ডাক্তারের শরণাপন্ন হবেন এবং উপযুক্ত প্রেসক্রিপশন, প্রয়োজনীয় ওষুধ এবং সানগ্লাস পরে বিমানবন্দরে উপস্থিত হবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা রোগীর অবস্থা পর্যবেক্ষণ ও উল্লেখিত ডকুমেন্টস যাচাই করে যাত্রীকে ভ্রমণের ফিটনেস সনদ দেবেন।

আজকের সর্বশেষ সব খবর