বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ট্রেনে কাটা পড়া থেকে বৃদ্ধকে রক্ষা করলো স্কুলছাত্র (ভিডিও)

প্রকাশিত : অক্টোবর ১, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় স্কুলছাত্রের কারণে ট্রেনে কাটা পড়া থেকে রক্ষা পেয়েছেন এক বৃদ্ধ। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে আখাউড়া বাইপাস রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, বস্তা মাথায় নিয়ে রেললাইন ধরে হেঁটে যাচ্ছিলেন ওই বৃদ্ধ। এ সময় সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখে একটি ট্রেন আসছিল। দূর থেকে বিষয়টি দেখতে পেয়ে ওই বৃদ্ধকে রক্ষা করতে দৌড়ে যায় কেফায়েত উল্লাহ নামে এক স্কুলছাত্র। এর পর ট্রেনে কাটা পড়ার ঠিক কয়েক সেকেন্ড আগে ওই বৃদ্ধকে রেললাইন থেকে সরিয়ে আনে সে।

কেফায়েত উল্লাহ আখাউড়া পৌরশহরের দেবগ্রামের মোজালক মিয়ার ছেলে। দেবগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবার সে এসএসসি পরীক্ষা দেবে।

কেফায়েত উল্লাহ জানিয়েছে, বৃহস্পতিবার ভোরে বন্ধুদের সঙ্গে সে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুরে জালালী ফুটবল একাডেমিতে যাচ্ছিল। এ সময় ট্রেন আসার কারণে সিগন্যালে তাদের অটোরিকশা অপেক্ষা করছিল। এ সময় সে দেখতে পায়, একজন বৃদ্ধ রেললাইন দিয়ে হেঁটে ট্রেনের সামনে যাচ্ছিল। তার কাঁধে একটি বস্তা। এ পরিস্থিতি দেখে দৌড়ে গিয়ে বৃদ্ধ লোকটিকে সরিয়ে দেয় সে।

সে আরো জানায়, বৃদ্ধ লোকটিকে জিজ্ঞাসা করা হয়েছিল ট্রেনের সামনে দিয়ে কেন হাঁটছিলেন। উত্তরে তিনি জানিয়েছে- তিনি কানে শোনেন না।

কেফায়েত জানায়, হাতে সময় খুব কম থাকায় উনার নাম-পরিচয় জিজ্ঞাসা করা হয়নি। এ ঘটনাটি তার সঙ্গে থাকা অন্যরা ভিডিও করে। পরে তা ফেসবুকে ছড়িয়ে দেয়।

জালালী ফুটবল একাডেমির পরিচালক শেখ সুরাফ জালালী বলেন, কেফায়েতের এমন সাহসিকতার জন্য একাডেমি থেকে তাকে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

আজকের সর্বশেষ সব খবর