শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে ডিসি অফিসে দরিদ্রদের ভিড়

প্রকাশিত : এপ্রিল ২৬, ২০২১




মো: রেদওয়ানুল হক মিলন, ঠাকুরগাঁও থেকে : করোনায় সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউনে কাজ কর্ম বন্ধ থাকায় ত্রাণের দাবিতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ে রিক্সাচালক, দিনমজুর, হোটেল শ্রমিক, নির্মাণ শ্রমিকরা ভীড় করছেন।

সোমবার (২৬ এপ্রিল) সকাল ৯ টা থেকে বিকাল ৩টা ৪৫ মিনিট পর্যন্ত স্বাস্থ্য বিধিও সামাজিক দূরত্ব বজায় না রেখে করোনাকে চোখ রাঙিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমেবেত হয়ে তারা দাবি করছেন করোনাকালীন ও আসন্ন ঈদের সরকারি সাহায্য।

শ্রমিকেরা জানান, জনপ্রতিনিধিদের মাধ্যমে আমরা সাধারণত ত্রাণ বা সাহায্য পাই না। তাই তারা ডিসি মহোদয়ের কাছে ত্রানের জন্য এসেছে। টানা এক বছরের বেশি সময় ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা কর্মহীন হয়ে পড়েছে। এ অবস্থায় তাদের ত্রান দিয়ে সহযোগীতা না করলে করোনা রোগ ধরার আগেই না খেয়ে মারা যাবেন বলে জানান তারা।

মালেকা নামের এক নারী বলেন, মুই বাসা বাড়িত কাজ করে সংসার চালাও। করোনা আর লকডাউনের কারণে কেউ মোক কাজত নেন না। মোর পরিবারের সদস্যরা না খেয়ে আছে। ডিসি স্যার চাউল দিলে আজ খাবা পারিমো। শুধু মালেকা নন, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হাসি বেগম (৪৫), প্রতিবন্ধী আবদুল আজিজ (৬৪), মায়া বেগমসহ (৭৩) তিন শতাধিক খেটে খাওয়া মানুষ ভিড় করেছেন ত্রাণের আশায়।

সদর উপজেলার কালিতলা গ্রামের রমজান (৬৪) বলেন, তাঁর পরিবারের সদস্য সংখ্যা পাঁচ জন। অন্যের রিকসা ভাড়ায় চালিয়েসংসার চালায়। কিন্তু লকডাউনের জন্য রাস্তায় বের হলে পুলিশ রিকসার সিট খুলে নেয়। এখন খাবো কি? তাই একটু ত্রাণের আশায় ডিসি স্যারের কাছে এসেছি। শীবগঞ্জ এলাকার ময়না বেগমের (৭৩) স্বামী নেই। ভাইয়ের ছেলেদের সংসারে থাকেন। লকডাউনে তাঁদের সংসারই চলে না। তাই তাঁকে খাবারের খোঁজে বের হতে হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম জানান, জেলা প্রশাসন প্রায় ১ লাখ ৩০ হাজার লোকের প্রতি জনের ৫শ টাকা করে বিশেষ ভিজিএফ পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে দেয়া হয়েছে। সেটা পেতে নিজ নিজ ভোটার আইডি কার্ড জনপ্রতিনিধির কাছে যোগাযোগ করার জন্য সবাইকে পরামর্শ দেন তিনি।

আজকের সর্বশেষ সব খবর